ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সেকুলার দল নয়, আ’লীগ পিকিউলিয়ার দল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
সেকুলার দল নয়, আ’লীগ পিকিউলিয়ার দল বিএনপির মানববন্ধনে বক্তব্য রাখছেন রুহুল কবির রিজভী; ছবি: দীপু মালাকার

ঢাকা: আওয়ামী লীগ নাকি সেকুলার দল। আসলে আওয়ামী লীগ সেকুলার দল নয়, তারা হচ্ছে পিকিউলিয়ার এক দল। কারণ এরা যেকোনো সময় নিজের স্বার্থে যে কোনো কাজ করতে পারে। আপনাদের মনে নেই ৭২ সাল থেকে ৭৫ সালে যারা বিরোধী মত পোষণ করেছেন তাদেরকে নির্মমভাবে অত্যাচার করা হয়েছে!

শান্তি সেন এবং তার স্ত্রীর কথা নিশ্চয়ই আপনারা ভুলে যাননি। নিশ্চয় আপনারা ভুলে যাননি তাদের ওপর রক্ষীবাহিনির অত্যাচারের কথা!

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী আহমেদ।



বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়ের কেরানীগঞ্জের বাড়িতে দুর্গাপুজার প্রস্তুতিসভায় হামলার প্রতিবাদে এ মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মানববন্ধনে রিজভী আহমেদ আরো বলেন, আওয়ামী লীগের কাছে হিন্দু, মুসলমান, খ্রিস্টান, বৌদ্ধ কারোরই কোনো মূল্য নেই। তাদের কথা হচ্ছে, তারা আমরা গণতন্ত্র রাখবে না। গণতন্ত্রকে শেকড়সহ উৎপাটিত করবে। সেখানে বাবু গয়েশ্বর চন্দ্রই হোক, আর গৌতম চক্রবর্তীই হোক, আর মাওলানা মালেকই হোক কারো অধিকার রক্ষার দরকার তাদের নেই।

বিএনপির এই মুখপাত্র বলেন, লেভেল প্লেইং ফিল্ড বা সবার জন্য সমান সুযোগে বলে একটি কথা আমাদের রাজনীতিতে এখন খুবই প্রচলিত। শেখ হাসিনা লেভেল প্লেইং ফিল্ড করছেন। অর্থাৎ বিরোধীমতকে লেবেল করে দিয়ে মাটির সাথে মিশিয়ে দিচ্ছেন।

গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে হামলার সমালোচনা করে তিনি বলেন, বাবু গয়েশ্বর চন্দ্র রায় একজন পরিচ্ছন্ন নেতা। তিনি অন্যায়ের বিরুদ্ধে, অবিচারের বিরুদ্ধে বক্তব্য রাখতে পারেন। এটা মনে হয় ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় বসা প্রধানমন্ত্রীর গায়ে জ্বালা ধরায়। একারণে তাদের সর্বজনীন উৎসব দুর্গাপূজার আয়োজনে পুলিশ নগ্ন হামলা করেছে। এই হামলা আর রোহিঙ্গাদের উপর মিয়ানমার সরকারের হামলার মধ্যে কি কোনো পার্থক্য আছে? তারা রোহিঙ্গা, হিন্দু, মুসলমান সবার উপর অত্যাচার করছে। সুতরাং অং সান সুচির নিরাপত্তা বাহিনি আর শেখ হাসিনার আইনশৃংখলা বাহিনি একই কাজ করছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) আয়োজনে এ মানববন্ধনে সভাপতিত্ব করেন শামসুজ্জামান দুদু।

এসময় আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক গৌতম চক্রবর্তীসহ বিএনপি’র কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
এসআইজে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।