ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তিনদিনেও সম্মেলনের ভোটের ফল পায়নি কুয়েট ছাত্রলীগ!

মাহবুবুর রহমান মুন্না, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
তিনদিনেও সম্মেলনের ভোটের ফল পায়নি কুয়েট ছাত্রলীগ!

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ছাত্রলীগের সম্মেলনের তিনদিন পরও কমিটি গঠনে নেওয়া ভোটের ফলাফল ঘোষিত হয়নি।  

এতে হতাশায় ভুগছেন নতুন নেতৃত্ব প্রত্যাশীরা।

কুয়েট ছাত্রলীগের তৃতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় গত শুক্রবার (২৮ জুলাই) দুপুর ৩টা থেকে।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোটগ্রহণ শেষ হয় রাত সাড়ে ১০টায়। সভাপতি পদে ৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।  

ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপাতি মো. সাইফুর রহমান সোহাগ ও  সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন সম্মেলন ও নির্বাচনে উপস্থিত ছিলেন।

সম্মেলনস্থলে বা পরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমেও শীর্ষ দুই পদে নির্বাচিত নতুন নেতৃত্বের নাম রোববার (৩০ জুলাই) রাত পর্যন্ত ঘোষণা করেনি কেন্দ্রীয় ছাত্রলীগ।

নির্বাচনে অংশ নেওয়া একটি অংশের অনুসারীদের অভিযোগ, সভাপতি পদে আবুল হোসেন শোভন ও সাধারণ সম্পাদক পদে মো. রুমেন রায়হান বেশি ভোটে এগিয়ে রয়েছেন। এ ফলাফল পরিবর্তন করতেই কালক্ষেপণ করা হচ্ছে। স্থানীয় আওয়ামী লীগের দ্বন্দ্বের জেরে এক সংসদ সদস্যের ইঙ্গিতেই এটি করা হচ্ছে বলেও তারা অভিযোগ করছেন।

ক্যাম্পাসে একটি মহল মো. আবুল হাসান শোভনকে সভাপতি ও সাদমান নাহিয়ান সেজানকে সাধারণ সম্পাদক পদে মনোনীত করা হয়েছে বলে গুজব ছড়াচ্ছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের খুলনায় অবস্থানকালেই খুলনা জেলা ছাত্রলীগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা ও কেন্দ্রীয় কমিটির উপ-পাঠাগার সম্পাদক আলিমুল হক শনিবার (২৯ জুলাই) বলেছিলেন, ১০ মিনিটের মধ্যে কুয়েট ছাত্রলীগের কমিটির নির্বাচনের ফলাফল দেওয়া হবে। এখন প্যাডে লেখা হচ্ছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তারা ফোন রিসিভ করেননি।  

ছাত্রলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদা রোববার রাত ৭টা ২৬ মিনিটে বাংলানিউজকে বলেন, ‘সম্মেলনে ভোট হয়েছে, এখনও কুয়েট কমিটির কোনো ফলাফল ঘোষণা হয়নি। আমি দফতর সম্পাদক, আমার কাছে কোনো ফলাফল আসেনি’।

ক্যাম্পাসে একটি কমিটির নাম গুজব প্রসঙ্গে তিনি বলেন, অনুষ্ঠানিকভাবে বা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কোনো কমিটির নাম ঘোষণা করা হয়নি।  

সাধারণ সম্পাদক প্রার্থী মো. রুমেন রায়হান বাংলানিউজকে বলেন, ‘আমি এখনও আশাবাদী। অনতিবিলম্বে ভোটের ফলাফলে নির্বাচিত প্রতিনিধিদের দিয়ে কমিটি ঘোষণা চাই’।

ছাত্রলীগ নেতা অর্পণ অপু ও আবিদ হোসেন বলেন, ‘ভোটের ফলাফলের মাধ্যমে কমিটি ঘোষণা চাই’।

কুয়েট শাখার ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলন ২০১৪ সালের ০৩ মে অনুষ্ঠিত হয়। সম্মেলনে সাফায়েত হোসেন নয়ন সভাপতি ও আলী ইমতিয়াজ সোহান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সম্মেলনের ১ বছর পর ২০১৫ সালের ০৭ এপ্রিল ১২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

বাংলাদেশ সময়:  ২২০০ ঘণ্টা,  জুলাই ৩০, ২০১৭
এমআরএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।