ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘সরকার রাজনৈতিক উদ্দেশ্যে দুদককে ব্যবহার করছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
‘সরকার রাজনৈতিক উদ্দেশ্যে দুদককে ব্যবহার করছে’ বক্তব্য দিচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর-ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: ‘স্বাধীনভাবে কাজ করতে দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রতিষ্ঠা করা হয়েছিলো। কিন্ত রাজনৈতিক ও মুক্তচিন্তার মানুষকে হয়রানির উদ্দেশ্যে দুদককে ব্যবহার করছে সরকার’।

শনিবার (১৭ জুন) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের স্ত্রী ফিরোজা মাহমুদের বিরুদ্ধে দুদকের মামলার প্রতিবাদে মানববন্ধনে এ অভিযোগ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আমার দেশ পরিবারের মানববন্ধনে অংশ নেন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ ও গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল অভিযোগ করেন, ফিরোজা মাহমুদের বিরুদ্ধে মামলা রাজনৈতিক উদ্দেশ্যে করা হয়েছে। মুক্তচিন্তার মানুষদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়াই এ সরকারের চরিত্র।

তিনি বলেন, ‘আমার দেশ পত্রিকা বন্ধ করা হয়েছে। সম্পাদককে জেলে নেওয়া হয়েছে। এবার তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শ‍াশুড়ির বিরুদ্ধেও মামলা দেওয়া হয়েছে’।

মির্জা ফখরুল বলেন, ‘আসলে দেশের প্রধান সমস্যা হলো, গণতন্ত্র নেই। মানুষের কথা বলার অধিকার নেই। গণমাধ্যমের লেখার স্বাধীনতা নেই। জনগণের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। এ অবস্থায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী দিনে সব দলের অংশগ্রহণমূলক নিরপেক্ষ জাতীয় নির্বাচন হতে হবে’।

মাহমুদুর রহমান দুদকের সমালোচনা করে বলেন, বিএনপির আমলে দুদক প্রতিষ্ঠা করা হয়। দুদকের আসল উদ্দেশ্য হলো, প্রকৃত দুর্নীতিবাজদের ধরা। কিন্তু দেশ দুর্নীতিতে সয়লাব হয়ে গেছে। পদ্মাসেতুর জন্য আবারো খরচ বাড়ানো হয়েছে। জনগণের পকেট কেটে নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জুন ১৭, ২০১৭/আপডেট: ১৪৪৩ ঘণ্টা
এমএফআই/এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।