ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত প্রধানমন্ত্রীকে সংবর্ধনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত প্রধানমন্ত্রীকে সংবর্ধনা

ঢাকা : চার দিনের ভারত সফর শেষে দেশের ফেরার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা জানাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ ব্যাপারে দলটির পক্ষ থেকে এরইমধ্যে প্রস্তুতি নেওয়া হয়েছে। 

চার দিনের ভারত সফর শেষে সোমবার (১০ এপ্রিল) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরবেন। এ সময় আওয়ামী লীগ তাকে গণসংবর্ধনা জানাবে।

এ জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন পর্যন্ত রাস্তায় ব্যাপক গণজমায়েত করা হবে।  

রাস্তার দুই পাশে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থকরা সমবেত হয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে অবস্থান নেবেন। এজন্য নেতাকর্মীদের বিকেল ৫টা থেকে নির্ধারিত স্থানে অবস্থান নিতে বলা হয়েছে। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনের যাওয়ার সময় তাকে সংবর্ধনা জানানো হবে।

গত ৭ এপ্রিল চার দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের রাজধানী নয়া দিল্লিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরে তাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ সেদেশের সরকারের তরফ থেকে বিরল সম্মান দেখানো হয়। শেখ হাসিনার এই সফরের মধ্য দিয়ে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক আরও উচ্চতায় পৌঁছেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
 
সেজন্য প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়ার আয়োজন নিয়ে রোববার (৯ এপ্রিল) ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ বর্ধিত সভা করে। এতে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

বর্ধিত সভায় হানিফ বলেন, ভারত সফররত প্রধানমন্ত্রীকে যে সম্মান দেখানো হয়েছে সেটা শুধু শেখ হাসিনাকেই নয়, বাংলাদেশের জনগণকে সম্মান দেখানো হয়েছে। প্রধানমন্ত্রীকে এ সম্মান জানানোর মধ্যে দিয়ে ভারত গোটা জাতিকেই সম্মান জানিয়েছে। এ কারণে গোটা দেশবাসী মনে করে যে, প্রধানমন্ত্রী বাংলাদেশকে পৃথিবীর বুকে আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন, তাই গণমানুষ তাকে সংবর্ধনা জানাতে চায়। তাই আমরা এ আয়োজন করেছি।  

শেখ হাসিনার কারণেই বাংলাদেশের জনগণ সম্মানিত হয়েছেন। বাংলাদেশকে তিনি এই সম্মানের জায়গায় নিয়ে গেছেন। এ কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেওয়া হবে—বলেন হানিফ।

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রীর এই সম্মানে ইর্ষান্বিত হয়েছে পাকিস্তানের এজেন্ট বিএনপি-জামায়াত। তারা চিন্তায়, চেতনায়, মননে পাকিস্তানের এজেন্ট। এ কারণে ভারতের সঙ্গে বাংলাদেশের ভাল সম্পর্ক পছন্দ করে না।  

নেতাকর্মীদের উদ্দেশে হানিফ বলেন, শেখ হাসিনার গণসংবর্ধনায় রাস্তায় জনতার ঢল নামিয়ে প্রমাণ করে দিতে হবে দেশের জনগণ তার সঙ্গে আছে।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৭
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।