ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ৯ম কংগ্রেসের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ৯ম কংগ্রেসের উদ্বোধন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কংগ্রেসের উদ্বোধন- ছবি- রানা

ঢাকা: বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ৯ম কংগ্রেসের উদ্বোধন হয়েছে।
 
 

শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতাকর্মী ও বিদেশি অতিথিরা এ কংগ্রেসের উদ্বোধন করেন।
 
উদ্বোধন অনুষ্ঠানে সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক বলেন, ভারত সফরে ১৭টি সমঝোতা চুক্তি স্বাক্ষর হবে।

তার মধ্যে একটি হচ্ছে ভারতের কাছ থেকে অস্ত্র কেনা। কিন্তু প্রশ্ন হচ্ছে, যেখানে মানুষের কোনো স্বাধীনতা নেই সেখানে এ অস্ত্র কাদের জন্য কেনা হচ্ছে।
 
ভারতের কমিউনিস্ট পার্টির সদস্য স্বদেশ ভট্টাচার্য বলেন, নতুন সমাজ গড়ে তুলতে বিপ্লবী পার্টিকে আরও বেশি শক্তিশালী হতে হবে।  
 
নেপালের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ও সাবেক পর্যটন মন্ত্রী প্রদীপ কুমার গাওয়ালী বলেন, আমাদের পার্টি নেপালের মানুষের অধিকার আদায়ে কাজ করছে, করে যাবে। সারাবিশ্বে এখন রাজনীতির নামে খুনাখুনি হচ্ছে। ফলে বিশ্বে অর্থনৈতিক সমস্যা বাড়ছে। বাংলাদেশেও অর্থনৈতিক সমস্যা রয়েছে। বিভিন্ন দুর্ঘটনাও প্রতিনিয়ত ঘটছে। এজন্য সরকারকে আরও বেশি দায়িত্বশীল হতে হবে।  
 
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদ-এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, মার্চ ২৪,২০১৭
এসজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।