ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সংবিধান প্রদত্ত অধিকার থেকে প্রতিনিয়ত বঞ্চিত করা হচ্ছে: গোলাম পরওয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মে ১৮, ২০২৪
সংবিধান প্রদত্ত অধিকার থেকে প্রতিনিয়ত বঞ্চিত করা হচ্ছে: গোলাম পরওয়ার

ঢাকা: জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার বলেছেন, যারা আইনাঙ্গনে যাত্রা শুরু করতে যাচ্ছেন, তাদেরকে চলমান জুলুমের অবসান ঘটাতে আইন-আদালত ও বিচার অঙ্গনকে সংগ্রামের অংশ হিসেবে বেছে নিতে হবে।

শনিবার (১৮ মে) বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির আয়োজিত নবীন আইনজীবীদের সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও কেন্দ্রীয় আইন সম্পাদক আব্দুল্লাহ আল নোমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, বাংলাদেশ সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, ঢাকা বার সমিতির সাবেক এজিএস মো. মঈন উদ্দীন।

গোলাম পরওয়ার বলেন, যে তরুণরা আইনজীবী হিসেবে যাত্রা শুরু করেছেন, তাদের মনে রাখতে হবে আপনাদের এ যাত্রা অত্যন্ত কঠিন! আপনারা একটি সংগ্রামী জীবন থেকে নতুন আরেকটি সংগ্রামী জীবন বেছে নিয়েছেন। এ সংগ্রামের সফলতা নির্ভর করছে আপনাদের ধৈর্য, কঠোর পরিশ্রম এবং দৃঢ়ভাবে লেগে থাকার ওপর।

তিনি বলেন, আদালতের ঘাড়ে বন্দুক রেখে সরকার মিথ্যা মামলা, বানানো সাক্ষী ও সাজানো রায় দিয়ে কাউকে কারারুদ্ধ করে বিনা চিকিৎসায়, কাউকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। আমাদেরকে সংবিধান প্রদত্ত অধিকার থেকে প্রতিনিয়ত বঞ্চিত করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মে ১৮, ২০২৪
টিএ/জেএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।