ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ক্ষমতায় থাকার জন্য জঙ্গিবাদকে উপস্থাপন করা হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
ক্ষমতায় থাকার জন্য জঙ্গিবাদকে উপস্থাপন করা হচ্ছে জাতীয় প্রেসক্লাবে আরাফাত রহমান কোকো স্মৃতি সংস্থা আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন মওদুদ আহমদ;ছবি- শাকিল

ঢাকা: সরকার জঙ্গিবাদকে আন্তর্জাতিক মহলে ফলাওভাবে উপস্থাপন করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার (২২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আরাফাত রহমান কোকো স্মৃতি সংস্থা আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মওদুদ আহমদ বলেন, 'জঙ্গিবাদকে আমরা ঘৃণা করি।

আমরা লক্ষ্য করছি যে এই জঙ্গিবাদের ইস্যুটাকে সরকারের পক্ষ থেকে অতিরঞ্জিত করা হচ্ছে। আমরা বলতে চাই এটা নিশ্চয় সরকারের কোনো কৌশল। জঙ্গিবাদকে ফলাওভাবে  উপস্থাপন করে সরকার ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু তাতে কোনো লাভ হবে না।  

তিনি বলেন, আব্দুর রহমান বলেন আর বাংলা ভাই বলেন, এদের বিচার তো আমাদের সময় করেছি। আমরাই প্রথম করেছি এবং এদের ফাঁসির আদেশ আমাদের সময়েই হয়েছে। জঙ্গিবাদকে আমরা নির্মূল করে দিয়েছিলাম। কিন্তু এই সরকার আসার পরে আবার দেখা যাচ্ছে জঙ্গিবাদের উত্থান হয়েছে।

‘নিবন্ধন নয় বিএনপির মূল লক্ষ্য জনগণকে ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া’ দাবি করে বিএনপির এই নেতা বলেন, চারদিকে শুনছি বিএনপি নির্বাচনে না গেলে নিবন্ধন থাকবে না। আমি বলতে চাই নিবন্ধন থাকুক আর না থাকুক সেটি আমাদের মুখ্য বিষয় নয়। আমাদের মূল উদ্দেশ্য মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সহ সরকারি দলের লোকেরা ক্যাম্পেইন করছে। এতে বিএনপির আপত্তি নেই। কিন্তু নির্বাচনী প্রচারের অধিকার আমাদেরকেও দিতে হবে।  

আয়োজক সংগঠনের সিনিয়র সহসভাপতি শফিকুল ইসলাম রাহীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সুকুমার বড়ুয়া, নির্বাহী কমিটির সদস্য ফরিদা মনি শহিদুল্লাহ ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, মার্চ ২২,২০১৭
এমএ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।