ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

নাটোরে জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
নাটোরে জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা

নাটোরে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৯৯ শতাংশ ভোট পড়েছে।

নাটোর: নাটোরে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৯৯ শতাংশ ভোট পড়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত জেলার ১১টি কেন্দ্রের ২২টি কক্ষে একযোগে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৯টি সাধারণ ওয়ার্ডে ৩১জন প্রার্থী এবং ২টি সংরক্ষিত ওয়ার্ডে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে সাধারণ সদস্য পদে বিজয়ীরা হলেন- ৪নং ওর্য়াডের মোস্তাফিজুর রহমান (তালা) ২৭ ভোট, ৫নং ওর্য়াডে রঈস উদ্দিন রুবেল (তালা) ৪০ ভোট, ৬নং ওর্য়াডে শফিউল আযম স্বপন ( বৈদ্যুতিক পাখা) ২০ ভোট, ৭নং ওর্য়াডে আলি আকবর (টিউবওয়েল) ২৯ ভোট, ৮নং ওর্য়াডে লুৎফর রহমান হিরা (ঘুড়ি) ২২ ভোট, ৯নং ওর্য়াডে সরকার মেহেদী হাসান (হাতি) ৩০ ভোট, ১০নং ওর্য়াডে আবুল কালাম আজাদ জোয়াদ্দার (তালা) ২২ ভোট, ১১নং ওর্য়াডে আবু বক্কর সিদ্দিকি (হাতি) ৩৭ ভোট, ১৩নং ওর্য়াডে হাসানুর রহমান বিপ্লব (তালা প্রতীক) ১৮ ভোট ও ১৪নং ওর্য়াডে আব্দুল্লাহেল সাফি (টিউবওয়েল) ৩৯ ভোট।

সংরক্ষিত নারী আসনের ৩নং ওর্য়াডে শেফালী আক্তার বিজলী (ফুটবল) ৬৪ ভোট ও ৪নং ওর্য়াডে মৌটুসি আক্তার (টেবিল ঘড়ি) ৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

জেলা রিটার্নি অফিসার ও নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বাংলানিউজকে জানান, নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও অবাধ এবং নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি রাখা হয়। আইনশৃ্ঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৮ জন ম্যাজিস্ট্রেট, ৬০ জন বর্ডারগার্ড (বিজিবি), ৫০ জন র‌্যাব সদস্য ও ৪৪৬ জন পুলিশ সদস্য নিয়োজিত ছিলেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৫৮৬ জন। এর মধ্যে পুরুষ ৪৪৮ জন এবং মহিলা ১৩৮ জন। জেলার ৭টি উপজেলার মধ্যে সিংড়া উপজেলা বাদে বাকি ৬টি উপজেলার ৯টি সাধারণ ওয়ার্ডে এবং ২টি সংরক্ষিত ওয়ার্ডে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন বাংলানিউজকে জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে একজন, সাধারণ সদস্য পদে ৪১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে সাধারণ সদস্য পদে ৩ জন প্রত্যাহার করেন এবং ৪ জনের মনোয়নপত্র বাতিল, বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ৬ জন নির্বাচিত হন। আর সংরক্ষিত মহিলা সদস্য পদে একটি বাতিল ও ৩ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

তারা হলেন- চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাজেদুর রহমান খান, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১নং ওয়ার্ডে অ্যাডভোকেট মানষী মৈত্র, ২নং ওয়ার্ডে আঞ্জুয়ারা পারভীন ও ৫নং ওয়ার্ডে ফরিদা পারভীন। অপরদিকে সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে সালাউদ্দিন, ২নং ওয়ার্ডে রায়হান কবির, ৩নং ওয়ার্ডে সাজ্জাদ হোসেন, ৭নং ওয়ার্ডে আলী আকবর, ১২নং ওয়ার্ডে বদিউর রহমান এবং ১৫নং ওয়ার্ডে মতিউর রহমান।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa