ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

বিএনপি

চার দেশের সরকার-রাষ্ট্র প্রধানকে খালেদার সমবেদনা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জুলাই ৫, ২০১৬
চার দেশের সরকার-রাষ্ট্র প্রধানকে খালেদার সমবেদনা 

ঢাকা: গুলশান হামলায় বিদেশি নিহত হওয়ার ঘটনায় সংশ্লিষ্ট চার দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সমবেদনা জানিয়ে চিঠি  দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।  

মঙ্গলবার (০৫ জুলাই) ঢাকায় নিযুক্ত সংশ্লিষ্ট রাষ্ট্রদূতদের মাধ্যমে এ চিঠি পাঠানো হয় বলে জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবীর খান।

 

বাংলানিউজকে তিনি জানান, চিঠিতে খালেদা জিয়া গুলশানে অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনায় বিদেশি নিহত হওয়ার ঘটনায় চার দেশের রাষ্ট্র এবং সরকার প্রধানদের সমবেদনা জানিয়েছেন।  

‘মঙ্গলবার দুপুরে ঢাকাস্থ ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান ও ভারতের রাষ্ট্রদূত ও হাইকমিশনের কাছে খালেদা জিয়ার চিঠি পৌঁছে দেওয়া হয়। ’ 

গত ০১ জুলাই (শুক্রবার) রাতে গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারিতে একদল সন্ত্রাসী বেশ কয়েকজন দেশি-বিদেশিকে জিম্মি করে।  

খবর পেয়ে ওই রেস্তোরাঁয় গেলে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। পরদিন অর্থাৎ শনিবার সকালে কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তা বাহিনী।

এ সময় ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়। জীবিত অবস্থায় উদ্ধার করা হয় ১৩ জন জিম্মিকে। ‍অভিযানে ছয় জঙ্গি নিহত হলেও একজনকে জীবিত অবস্থায় আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী।  

নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি। এর একজনের আবার যুক্তরাষ্ট্রেরও নাগরিকত্ব রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৬
এজেড/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa