ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তৈরি হচ্ছে মঞ্চ, জনসভায় বক্তব্য রাখবেন খালেদা

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৬
তৈরি হচ্ছে মঞ্চ, জনসভায় বক্তব্য রাখবেন খালেদা

ঢাকা: মঙ্গলবার (৫ জানুয়ারি) নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে জনসভায় খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। ইতোমধ্যে রাজধানীর নয়া পল্টন বিএনপির দলীয় কার্যালয়ের সামনে মঞ্চ তৈরি করা হচ্ছে।



পুলিশের অনুমতি মেলার পর সোমবার (০৪ জানুয়ারি) সন্ধ্যা থেকে মঞ্চ নির্মাণ কাজ শুরু হয়। এদিকে দলের দফতরের দায়িত্বে থাকা বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে জানান, জনসভায় খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

রিজভী বলেন, “প্রশাসনের অনুমতি সাপেক্ষে কাল (০৫ জানুয়ারি) দুপুর ২টায় এই অফিসের সামনে সড়কে জনসভার কার্যক্রম শুরু হবে। শেষ হবে মাগরিবের নামাজের আগে। এ জনসভার পরিধি থাকবে কাকরাইলের নাইটিঙ্গেল রেস্তোরাঁ মোড় থেকে ফকিরেরপুল মোড় পর্যন্ত।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, জনসভায় আসতে আপনারা রাস্তায় কিংবা কোথাও কোনো প্রকার যানজট সৃষ্টি না করে বিভিন্ন যানবাহনের মাধ্যমে সুশৃঙ্খলভাবে আসবেন। যে পরিসীমার কথা আমি বলেছি, সেখানে যানবাহন থেকে নেমে আপনারা জনসভাস্থলে আসবেন। ”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, আবদুস সালাম আজাদ, ও শিরিন সুলতানা প্রমুখ।

এদিকে জনসভার প্রস্তুতি কাজে নেতৃত্ব দিতে রুহুল কবির রিজভীসহ একাধিক নেতা দলীয় কার্যালয়ে অবস্থান করছেন।

গণতন্ত্র হত্যা দিবস হিসেবে ৫ জানুয়ারিকে আখ্যা দিয়ে জনসভার জন্য সোহরাওয়ার্দী উদ্যান চেয়েছিল বিএনপি। কিন্তু একইদিন আওয়ামী লীগও গণতন্ত্রের বিজয় দিবসে সমাবেশ করার ঘোষণা দিলে প্রথমে পুলিশ কাউকে অনুমতি দেয়নি।

পরে দুই দলের কার্যালয়ের সামনে শর্ত সাপেক্ষে সমাবেশের অনুমতি দেয় পুলিশ।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৫ আপডেট সময়: ০১২৬ ঘণ্টা.
এমএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।