ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘রাজাকার প্রধানের মতো খালেদাকে শেষ করবো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
‘রাজাকার প্রধানের মতো খালেদাকে শেষ করবো’ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

ঢাকা: খালেদা জিয়াকে ‘গণতন্ত্রের বিপদজনক নেত্রী’ আখ্যা দিয়ে রাজাকার প্রধানের মতো তাকে নিঃশেষ করার হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
 
সোমবার (০৪ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর কর্নেল তাহের মিলনায়তনে ‘অসাংবিধানিক অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্রের রাজনীতি: গণতান্ত্রিক শক্তির করণীয়’  শীর্ষক আলোচনা সভায়  তিনি এ হুঁশিয়ারি দেন।


 
৫ জানুয়ারির নির্বাচনের দুই বছর উপলক্ষে এ সভার আয়োজন করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।
 
তথ্যমন্ত্রী বলেন, যতদিন খালেদা জিয়া জামায়াত-যুদ্ধাপরাদীদের সঙ্গে থাকবেন, ততদিন তিনি গণতন্ত্রের বিপদজনক নেত্রী। তাই তার দিকে সরকারের নজরদারি থাকতে হবে।
 
তিনি বলেন, খালেদা জিয়া জামায়াত-যুদ্ধাপরাধীদের ত্যাগ করতে পারবে না। তাই তার পরিণতি রাজাকারদের মত হবে। আমরা ৭১ এর রাজাকার প্রধানকে যেমনিভাবে শেষ করবো, নব্য রাজাকার প্রধান খালেদা জিয়াকেও তেমনি শেষ করবো।
 
জাসদ সভাপতি বলেন, ৫ জানুয়ারি খালেদা জিয়াকে নির্বাচনে আনার জন্য আমরা অনেক চেষ্টা করেছি। তিনি আসেননি। তিনি সংলাপ-সমঝোতার পথ এড়িয়ে অবরোধের পথ বেছে নিয়েছেন। অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করতে চেয়েছেন। নির্বাচন বানচাল করে গণতন্ত্রের কবর রচনা করতে চেয়েছেন। এজন্য ওইদিন ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করেন তিনি।
 
জনগণ এদিনটিতে ভোটাধিকারের মাধ্যমে সংবিধান রক্ষা করেছে। মূলত ৫ জানুয়ারি সংবিধান রক্ষা দিবস, বলেও দাবি করেন তথ্যমন্ত্রী।
 
জাসদের ঢাকা মহানগর সমন্বয়ক মীর হোসেন আখতারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন-  সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, নারী নেত্রী শিরিন আক্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এসইউজে/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।