[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
bangla news

সরদার আমজাদ আর নেই

515 |
আপডেট: ২০১৪-১২-১৯ ৮:৪২:০০ এএম
সরদার আমজাদ হোসেন

সরদার আমজাদ হোসেন

প্রবীণ রাজনীতিক ও সাবেক মন্ত্রী সরদার আমজাদ হোসেন আর নেই (ইন্না লিল্লাহে...রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। শুক্রবার (১৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর এ্যাপোলো হ‍াসপাতালে চিকিৎসাধীন আমজাদের মৃত্যু হয়।

রাজশাহী: প্রবীণ রাজনীতিক ও সাবেক মন্ত্রী সরদার আমজাদ হোসেন আর নেই (ইন্না লিল্লাহে...রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

শুক্রবার (১৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর এ্যাপোলো হ‍াসপাতালে চিকিৎসাধীন আমজাদের মৃত্যু হয়।

বেশ কিছুদিন ধরেই তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন বলে মরহুমের পারিবারিক সূত্র জানায়।

১৯৬৪ সালে তৎকালীন আওয়ামী ছাত্রলীগে যোগদানের মধ্য দিয়ে সরদার আমজাদ হোসেনের রাজনৈতিক জীবন শুরু হয়। এরপর ১৯৬৯ সালে আওয়ামী লীগের প্রচার সম্পাদকের দায়িত্ব পান তিনি।

১৯৭০ সালে সাধারণ নির্বাচনে তিনি পাকিস্তানের প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন। ১৯৭৩ সালের সাধারণ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হন সরদার আমজাদ।

পরবর্তীতে ১৯৮৭ সালে জাতীয় পার্টিতে যোগ দেন আমজাদ হোসেন। এরপর দলের প্রেসিডিয়াম সদস্য হয়ে মন্ত্রিত্ব লাভ করেন তিনি। তবে ২০০৭ সালের শেষের দিকে ফের আওয়ামী লীগে যোগ দেন সরদার আমজাদ। ২০০৮ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে তিনি নাগরিক কমিটির ব্যানারে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। এরপর থেকেই রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে পড়েন তিনি।

প্রবীণ এ রাজনীতিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালদা জিয়া।

** সরদার আমজাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache