ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

রাজনীতি

এক মামলায় এ্যানীর জামিন, চারটিতে নাকচ

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১০

ঢাকা: ছাত্রদলের সাবেক সভাপতি সাংসদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে হরতালে গাড়ি পোড়ানোর মামলায় জামিন দিলেও অপর চারটি মামলায় জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. আলী হোসেনের আদালত এ আদেশ দেন।



এ্যানীর পক্ষের আইনজীবী পাঁচটি মামলায়ই তার জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে শাহবাগ থানায় দায়ের করা গাড়ি পোড়ানোর মামলা নং- ৫৫ (৬) ১০ এ তার জামিন মঞ্জুর করেন। পাশাপাশি একই থানায় দায়ের হওয়া অপর চারটি মামলায় তার জামিন না মঞ্জুর করা হয়।

পরে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর আগে কারাগারের একটি অ্যাম্বুলেন্সে করে এ্যানীকে আদালতে নিয়ে যাওয়া হয়।

এদিন শুনানিতে আসামিপক্ষে ছিলেন- ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, খোরশেদ আলম, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

রাষ্ট্রপক্ষে জামিন আবেদনের বিরোধিতা করেন বিশেষ পাবলিক প্রসিকিউটর কামরুল হাসান খান আসলাম, হাফিজুর রহমান খোকাসহ কয়েকজন আইনজীবী।

গত ২৭ জুন প্রধান বিরোধীদল বিএনপির ডাকা হরতালের দিন শাহবাগ এলাকায় গাড়ি পোড়ানোর ঘটনায় এবং পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে এ্যানিকে গ্রেপ্তার করা হয়। পরে এসব ঘটনায় দায়ের করা পাঁচটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa