ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার বাড়ি রক্ষায় সেনানিবাস সরানোর কথা বলছে বিরোধী দল- নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০
খালেদা জিয়ার বাড়ি রক্ষায় সেনানিবাস সরানোর কথা বলছে বিরোধী দল- নাসিম

ঢাকা: বিরোধী দল সেনাবাহিনীকে সরকার ও জনগণের মুখোমুখি করার চেষ্টা করেই ক্ষান্ত হয়নি, তারা এখন খালেদা জিয়ার ক্যান্টনমেন্টের বাড়ি রক্ষায় সেনানিবাস সরানোর চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার জাতীয় প্রেসকাবের সামনে বঙ্গবন্ধু নাগরিক সংহতি পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

তালিকাভুক্ত যুদ্ধাপরাধীদের গ্রেপ্তার এবং সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদ নির্মূলের দাবিতে এ মানব বন্ধন ও সমাবেশের আয়োজন কর হয়।

সমাবেশে মোহাম্মদ নাসিম বলেন, ‘একটি নির্বাচিত সরকারকে অস্থিতিশীল করতে বিরোধী দল পরিকল্পিতভাবে চেষ্টা করছে। রূপগঞ্জের ঘটনা তারই ধারাবাহিকতা। ’

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনি যদি মনে করেন পরিস্থিতি ঘোলাটে করে যারা বিগত সময়ে দেশ ধ্বংসের জন্য কাজ করেছে, মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে তাদের ক্ষমতায় আনবেন, তবে তা হবে দু:স্বপ্ন। ’

বিরোধী দলীয় নেত্রীকে সেনানিবাসের বাড়ির ছেড়ে দেওয়ার আহবান জানিয়ে নাসিম বলেন, ‘আপনি নিজেই বাড়ি ছেড়ে দিন, তা না হলে জনগণই  বাড়ি থেকে দখলদারদের উদ্ধার করবে। ’
 
তিনি রূপগঞ্জ ঘটনার রহস্য উদঘাটন করে অপরাধীদের শাস্তি দেওয়া এবং যুদ্ধাপরাধীদের বিচারে গঠিত ট্রাইব্যুনাল সম্পর্কে বিরূপ মন্তব্য করায় সালাউদ্দিন কাদের চৌধুরীকে গ্রেপ্তার করতে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহবান জানান।

বঙ্গবন্ধু নাগরিক সংহতি পরিষদের সভাপতি তালুকদার মোহাম্মদ জাহাঙ্গীরের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সভাপতি সাইফুর রহমান, প্রজন্ম ’৭১-এর সভাপতি আজিজুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।