ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগের এমপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানালেন বিএনপি নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
আ.লীগের এমপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানালেন বিএনপি নেতা

ময়মনসিংহ: আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার ফারজানা ছাত্তারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু।  

সম্প্রতি এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সমালোচনার ঝড় বইছে স্থানীয় বিএনপি ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে।

            

এর আগে গত ২৫ মার্চ রাজধানী ঢাকার মহাখালী এসকেএস টাওয়ারের তৃতীয় তলায় আমান ফুড ভ্যালিতে ঈশ্বরগঞ্জ কল্যাণ সমিতি-ঢাকা আয়োজিত সংগঠনের প্রয়াত উপদেষ্টা ও রাজনীতিক নেতা সাইফুদ্দীন আহম্মেদ মনির মৃত্যুতে স্মরণসভা, দোয়া ও ইফতার মাহফিল-২০২৪ অনুষ্ঠানে এ শুভেচ্ছা জানানো হয়।    

দলীয় সূত্র জানায়, প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির প্রভাবশালী সদস্য এবং ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপির একাংশের সাবেক সভাপতি। তিনি ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রাথমিক মনোনয়নপ্রাপ্তদের একজন ছিলেন। বর্তমানে ‘থেলেস’ নামক একটি বিদেশি কোম্পানির সঙ্গে প্রকৌশলী বাবু সিভিল এভিয়েশনের ঠিকাদারি কাজের জড়িত বলে জানিয়েছে বিএনপির একাধিক সূত্র।       

সূত্র জানায়, ওই অনুষ্ঠানে আওয়ামী লীগের এমপিকে ফুল দিয়ে বরণ করার পর ছবিটি মূহূর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে। এতে বিব্রত খোদ উপজেলা বিএনপির একাংশের নেতৃত্বে থাকা বাবুর অনুসারীরাও। ফলে ঈশ্বরগঞ্জ তথা ময়মনসিংহ বিএনপির রাজনীতিতে এ ছবিটি এখন টক অব দ্যা টাউন।    

রোববার (৩১ মার্চ) বিকেলে বাংলানিউজকে এ ছবি ও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আমিরুল ইসলাম ভূইয়া মনি। তিনি বলেন, অনুষ্ঠানে আমিও আমন্ত্রিত ছিলাম। তবে ফুল দেওয়ার সময় আমি অনুষ্ঠানস্থলের বাইরে ছিলাম। সমিতির পক্ষ থেকে এ ফুল দেওয়া হয়েছে, এতে রাজনৈতিক পরিচয় নেই।  

তবে এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম। তিনি বলেন, কিছুদিন আগে ঈশ্বরগঞ্জ সমিতি নিয়ে বিএনপি নেতা মনি আমাকে ফোন করে কি একটা বলেছিল। তবে আওয়ামী লীগের এমপিকে ফুল দেওয়ার বিষয়টি আমার জানা নেই। এ ধরনের কাজ গ্রহণযোগ্য হতে পারে না।      

ঘটনার বিষয়ে জানতে চাইলে প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু বাংলানিউজকে বলেন, ঈশ্বরগঞ্জ কল্যাণ সমিতি একটি অরাজনৈতিক সংগঠন। আওয়ামী লীগ, বিএনপি, সাবেক এমপি, সচিব, আমলাসহ সবাই এ সংগঠনে রয়েছেন। সংগঠনের প্রটোকল মেনে আমি সভাপতি হিসেবে ফুল দিয়েছি, এড়িয়ে যেতে পারিনি। আপন হওয়ার জন্য আওয়ামী লীগের এমপিকে ফুল দেইনি। আমি দল দিয়ে ক্ষমতা বা টাকা উপার্জনের স্বপ্ন দেখি না, এমপি-মন্ত্রী হওয়ার স্বপ্ন দেখি না। মানুষের পাশে থেকে অসহায়দের সহযোগিতা করার চেষ্টা করি। ছোটবেলায় ঢাকায় বড় হয়েছি, এখন এলাকায় বিএনপির রাজনীতি করি। আমার বিরোধীদের কোনো কাজ বা কথাকে আমি কিছু মনে করি না। তবে সচেতন কেউ আমাকে ভুল বুঝলে কষ্ট থেকে যায়।    

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ ওয়ারেস আলী মামুন বলেন, ছবিটি দেখার পর ওই বিএনপি নেতাকে ফোন করেছিলাম। তিনি বলেছেন, ঈশ্বরগঞ্জ সমিতি দলমতের ঊর্ধ্বে একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠনের সভাপতি হিসেবে তিনি এ ফুল দিয়েছেন। এর বেশি আমার জানা নেই। তারপরও বিষয়টি নিয়ে দলীয়ভাবে কথা বলব।   

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে বিগত নির্বাচনে স্বতন্ত্রভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন। তিনি এ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তারের ভাতিজা। তবে পারিবারিক সর্ম্পকে তারা চাচা-ভাতিজা হলেও রাজনীতির দ্বন্দ্বে তাদের রয়েছে ইস্পাত কঠিন তিক্ততা। এরই মাঝে চলতি সংসদে বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তারের মেয়ে ব্যারিস্টার ফারজানা ছাত্তার সংরক্ষিত আসনে এমপি নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
এসআই
  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।