ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার সাধারণ শিক্ষার্থীদের কাছে ছাত্র রাজনীতিকে বিষিয়ে তুলেছে: সালাম 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
সরকার সাধারণ শিক্ষার্থীদের কাছে ছাত্র রাজনীতিকে বিষিয়ে তুলেছে: সালাম 

ঢাকা: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম বলেছেন, শেখ হাসিনার সোনার ছেলেরা আজ প্রতিটি শিক্ষাঙ্গনে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাদের অত্যাচারে সাধারণ ছাত্রছাত্রীরা আজ অতিষ্ঠ।

যে ছাত্ররা মুক্তিযুদ্ধে নিজের জীবন বাজি রেখে যুদ্ধে অংশ নিয়েছে, সেই ছাত্ররাই আজ ছাত্র রাজনীতি নিষিদ্ধের দাবি করছেন। সরকার সাধারণ শিক্ষার্থীদের কাছে ছাত্র রাজনীতিকে বিষিয়ে তুলেছে।

শনিবার বিকালে নয়াপল্টন ভাসানী মিলনায়তনে গুম হওয়া ‘চৌধুরী আলম সন্ধান ও মুক্তি পরিষদ’ আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।  

সালাম বলেন, নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি দাবিদার আওয়ামী লীগ এই স্বাধীনতার মাসেও নিরস্ত্র জনগণের ওপর অত্যাচার অব্যাহত রেখেছে। বিনা কারণে বিরোধী মতধারীদের কারাগারে নিক্ষেপ করা হচ্ছে। আসলে এরা স্বাধীনতার পক্ষের শক্তি নয়, এরা এদেশে কোনো রাষ্ট্রের এজেন্ডা বাস্তবায়ন করছে।  

তিনি বলেন, যারা ভিনদেশী শক্তিতে বলিয়ান তারা কখনও জনগণের বন্ধু হতে পারে না। তাই জনগণের প্রতি তাদের কোনো মায়া দয়া নেই। সেজন্য আজ কেড়ে নেওয়া হয়েছে জনগণের সকল মৌলিক অধিকার। আর এ অধিকার ফিরিয়ে আনতে হলে প্রয়োজন ঐক্যবদ্ধ আন্দোলন। আসুন এই অবৈধ সরকারের পতন ঘটাতে ঐক্যবদ্ধ হই।

আয়োজক সংগঠনের সভাপতি আবু সাদাত চৌধুরী শাওনের সভাপতিত্বে সদস্য সচিব সারোয়ার হোসেন মিয়ার সঞ্চলনায় এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসন, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা, সাইদুর রহমান মিন্টু, সদস্য এম. এ হান্নান, সাইফুল্লাহ খালেদ রাজন, শাহাবাগ থানা বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপন, জাকির হোসেন মিন্টু, জাহিদ হোসেন নোয়াব, মনির হোসেন টিটু, আবু সুফিয়ান, তৌহিদুল ইসলাম বাবু, আব্দুল মোতালেব রুবেল, সাইফুল বিশ্বাসসহ শাহাবাগ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।  

টিএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।