ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দীর্ঘ ৭০ মাস কার্যালয়হীন নারায়ণগঞ্জ বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
দীর্ঘ ৭০ মাস কার্যালয়হীন নারায়ণগঞ্জ বিএনপি

নারায়ণগঞ্জ: এক দুই মাস নয় টানা ৭০ মাস ধরে কার্যালয়হীন অবস্থায় ঘরে এবং হোটেলে বৈঠক ও সভার মাধ্যমে দলীয় কার্যক্রম পরিচালনা করতে হচ্ছে নারায়ণগঞ্জ বিএনপিকে।

দীর্ঘ এ সময়ে তাদের নেওয়া হয়নি কোনো সমন্বিত অস্থায়ী কার্যালয়ও।

নেতারা বলছেন, কার্যালয় নিতে উদ্যোগ নেওয়া হলেও বিএনপিকে কেউ কার্যালয় ভাড়া দিতে চাচ্ছে না। তবুও তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন একটি দলীয় কার্যালয় ভাড়া নেওয়ার জন্য।

২০১৭ সালের মার্চ মাসে নারায়ণগঞ্জ জেলা বিএনপি কার্যালয়টি ভেঙে দেওয়া হয়। কার্যালয়টি না ভাঙতে আদালতে মামলা করেছিল বিএনপি। সে মামলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) জয়ী হয়। বর্তমানে সেখানে বহুতল ভবন তৈরি হয়েছে। বলা হয়েছে, সেটি সম্পন্ন হলে সেখানে বিএনপির অনুরূপ কার্যালয় বুঝিয়ে দেবে নাসিক। অথচ সেই কার্যালয়ের স্থানেই চলছে দোকান বরাদ্দের কাজ।

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু দুজনেই আইনজীবী হওয়ায় তাদের চেম্বারেই আপাতত রাজনৈতিক কাজ পরিচালনা করছে মহানগর বিএনপি। অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের তৃতীয় তলায় নিজস্ব কার্যালয়টি রাজনৈতিক কাজে ব্যবহার করছেন। সেখানে তিনি তার অনুগত নেতাকর্মীদের নিয়ে বসে দলীয় বৈঠক ও সভা করেন।

বিএনপির নেতাকর্মীরা প্রায় প্রতিদিন নানা মামলায় হাজিরা দিতে আদালতে আসেন। সেখানে দলের আহ্বায়ক ও সদস্য সচিবদের পেয়ে আপাতত আদালত এলাকায় বিভিন্ন আইনজীবীর চেম্বারে তারা দলীয় কার্যক্রম ও সভা করে থাকেন।

এদিকে, জেলা বিএনপির পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো অস্থায়ী কার্যালয়ও ব্যবস্থা করা হয়নি। তারা বিভিন্ন হোটেল, রেস্তোরায় দলীয় সভা সমাবেশ করে যাচ্ছেন।

মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু জানান, আমরা চেষ্টা করে যাচ্ছি, অফিস খুঁজছি। কেউ এখন আমাদের অফিস ভাড়া দিতে চায় না। সুবিধাজনক স্থানে অফিস পেলে আমরা নেব। আপাতত সংগঠন গোছাতে কাজ করছি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।