ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মিথ্যাচার সরকারের সবচেয়ে বড় অস্ত্র: সাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
মিথ্যাচার সরকারের সবচেয়ে বড় অস্ত্র: সাকি

ঢাকা: মিথ্যাচার এখন সরকারের সবচেয়ে বড় অস্ত্র এমন মন্তব্য করে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, এই মিথ্যার মাধ্যমে তারা (সরকার) গণমাধ্যমে দেখাচ্ছে যে, নির্বাচন সুষ্ঠু হয়েছে। এই ডামি নির্বাচনকে তারা বারবার সুষ্ঠু নির্বাচন বানানোর চেষ্টা করছে।

শনিবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে আয়োজিত গণস্বাক্ষর কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

জোনায়েদ সাকি বলেন, ৭ তারিখের নির্বাচন হচ্ছে পারিবারিক নির্বাচন। তারা (সরকার) বলেছিল, এই ভাগ বাটোয়ারার নির্বাচনকে সুষ্ঠু করা হবে। কিন্তু নির্বাচন সুষ্ঠু হয় নাই। মারামারি, সংঘাত হয়েছে। ভোটের মাঠগুলো ছিল বিরান ভূমি, মানুষের লাইন আমরা দেখিনি। তাহলে এই ৪১ শতাংশ আসলো কোথা থেকে? যারা বলছেন, আমরা ১ থেকে দেড় লাখ ভোট পেয়েছি, তারা তাদের ভোটকেন্দ্রের ভিডিও ফুটেজ আমাদের দেখান না কেন? মূল ঘটনা হচ্ছে, এই ২-৩ শতাংশ ভোটকে অনেক বেশি দেখানোর জন্য ব্যালটে তারা (আওয়ামী লীগ) নিজেদের মতো করে সিল মেরেছেন।

গণতন্ত্র মঞ্চের অন্যতম শীর্ষ এই নেতা বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, ৭ তারিখের মতো এত সুষ্ঠু নির্বাচন নাকি আর হয়নি। এটা নাকি স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আসলে কোন অক্ষরে লেখা থাকবে, এটা জনগণই নির্ধারণ করে দেবে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের গণস্বাক্ষর কর্মসূচি চলমান থাকবে। যতদিন পর্যন্ত এই স্বৈরাচার সরকারের সাথে আমাদের বোঝাপড়া হবে না ততদিন পর্যন্ত আমরা মানুষের কাছে যাব। এই গণস্বাক্ষর হলো, মানুষের কাছে যাওয়ার একটা মাধ্যম।

তিনি আরও বলেন, যারা লুটপাট করছে, তাদের পক্ষে আছে বর্তমান সরকার। এ সরকার জনগণের সরকার নয়। এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। এ সরকার জনগণের জানমালের কোনো তোয়াক্কা করে না। ৭ তারিখে ফোরটুয়েন্টি নির্বাচনের পর থেকে আজকে পর্যন্ত মোট ২ সপ্তাহ হয়েছে, কিন্তু দেশে কোনো জিনিসপত্রের দাম কমেনি।

গণস্বাক্ষর কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।