ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তালা ভেঙে নয়াপল্টন কার্যালয়ে বিএনপির নেতাকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
তালা ভেঙে নয়াপল্টন কার্যালয়ে বিএনপির নেতাকর্মীরা

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে দীর্ঘ আড়াই মাস পর তালা ভেঙে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করলেন নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনের কার্যালয়ে প্রবেশ করেন তারা।

এরপর বিকেল ৩টায় সেখানে একটি সংবাদ সম্মেলন করবে দলটি।

বিদায়ী বছর ২০২৩ সালের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে দলটির কেন্দ্রীয় কার্যালয় বন্ধ ছিল।

পল্টন অফিস খোলার পর বিএনপির পরবর্তী কর্মসূচি কী হবে তা নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে। দলটির সিনিয়র এবং কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনে বর্জন করলেও সরকারের বিরুদ্ধে আপাতত বড় কোনো কর্মসূচি দিচ্ছে না বিএনপি।

এদিকে, পল্টন অফিস খোলার খবরে বিএনপির নেতাকর্মীরা উচ্ছ্বসিত। তারা আশা করছেন, অফিস খুললে দলের কার্যক্রম স্বাভাবিক হবে এবং আরও বেশি জমে উঠবে। এর আগে মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনার পর অনেক দিন কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে ছিল পুলিশ।

একই সঙ্গে মহাসমাবেশের পর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলছিল। তখন বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয় সরকার ইচ্ছাকৃতভাবে বিএনপির রাজনীতি বন্ধ করতে এবং নির্বাচন থেকে দুরে রাখতে এই তালা ঝুলিয়েছে। তবে সরকারের পক্ষ থেকে তখন বলা হয়েছিল, বিএনপি নিজেই তাদের অফিসে তালা ঝুলিয়ে ছিল, প্রশাসনের পক্ষ থেকে তালা ঝুলানো হয়নি। বিএনপির নেতাকর্মীরা যদি চান, যে কোনো সময় কার্যালয়ে যেতে পারবেন।

যদিও এত দিন গ্রেপ্তার এড়াতে কার্যালয়মুখী হননি বলে জানিয়েছেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

অন্যদিকে ৭১ দিন বন্ধ থাকার পর ৮ জানুয়ারি বিএনপির গুলশানের কার্যালয় খুলে দেয় দলটি। সেখানে সংবাদ সম্মেলন করেন দলের স্থায়ী কমিটির নেতারা।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
ইএসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।