ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকা ছেড়ে শমসের মবিনের জনসভায় আ.লীগ নেতারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
নৌকা ছেড়ে শমসের মবিনের জনসভায় আ.লীগ নেতারা

সিলেট: মঞ্চে সারিবদ্ধ আওয়ামী লীগ নেতারা। হাতে হাত তুলে দেখাচ্ছেন বিজয় চিহ্ন।

তাদের মধ্যমনি তৃণমূল বিএনপির চেয়ারপার্সন শমসের মবিন চৌধুরী। সরকারের সাবেক এই আমলা সোনালি আঁশ মার্কার প্রতিদ্বন্দ্বিতা করছেন সিলেট-৬ আসনে।

বুধবার (৩ জানুয়ারি) বিকেলে গোলাপগঞ্জ উপজেলা চৌমুহনীতে শমসের মবিনের বিশাল নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের নেতারা তার মঞ্চে ওঠে বক্তব্য দেন।

সিলেট-৬ আসনে তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর পক্ষে প্রচারণায় মাঠে নেমেছেন উপজেলা আওয়ামী লীগের নেতারা। নৌকা ছেড়ে আওয়ামী লীগ নেতারা অংশ নিচ্ছেন শমসের মবিনের প্রচারণায়।

গত কয়েকদিন থেকে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিমের নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী শমসের মবিন চৌধুরীর সোনালি আঁশ প্রতীকের প্রচারণা চালাচ্ছেন।

বুধবার গোলাপগঞ্জ চৌমোহনীতে অনুষ্ঠিত শমসের মবিনের নির্বাচনী জনসভায় সভাপতিত্বও করেন আওয়ামী লীগ নেতা।

গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মুবিন আহমদ জায়গিরদারের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক খায়রুল হকের পরিচালনায় জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন- তৃণমূল বিএনপির প্রার্থী ও দলটির চেয়ারপার্সন শমসের মবিন চৌধুরী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম।

এছাড়াও জনসভায় উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিল্লুর রহমান, রুকন উদ্দিন, আবুল ফজল চৌধুরী শাহেদ, সাংগঠনিক সম্পাদক খুরশেদ আলম চৌধুরী রিপন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহেল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রুহিন আহমদ খান প্রমুখ।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী সেলিম উদ্দিন ও ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা সরওয়ার হোসেন শক্ত প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে ভোটের মাঠে আছেন  ইসলামি ঐক্যে জোটের প্রার্থী সাদিকুর রহমান এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আতাউর রহমান।

উল্লেখ্য, সিলেট-৬ আসনে মোট চার লাখ ৬৮ হাজার ৪৯১ জন ভোটারের মধ্যে পুরুষ দুই লাখ ৩৪ হাজার ৪৭৪ এবং মহিলা দুই লাখ ৩৪ হাজার ১৬ জন রয়েছেন। আসনটিতে ১৯২ কেন্দ্রে স্থায়ী-অস্থায়ী এক হাজার ৮৯টি ভোট কক্ষে ভোটাররা ভোট প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ কক্ষ রয়েছে ৫৩৮ এবং মহিলা কক্ষ ৫৫১টি।   

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
এনইউ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।