ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে বিএনপিপন্থী আইনজীবীদের আদালত বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
ময়মনসিংহে বিএনপিপন্থী আইনজীবীদের আদালত বর্জন মানববন্ধন

ময়মনসিংহ: গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে ময়মনসিংহে আদালত বর্জন কর্মসূচি পালন করেছেন বিএনপিসহ সমমনা দলের আইনজীবীরা।  

টানা সাত দিনব‍্যাপী কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (২ জানুয়ারি) দ্বিতীয় দিন এই কর্মসূচি পালন করেন তারা।

এর আগে গতকাল (১ জানুয়ারি) থেকে টানা সাত দিনব্যাপী আদালত বর্জন কর্মসূচি শুরু করেন বিএনপিসহ সমমনা দলের আইনজীবীরা।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে সরকারবিরোধী বলয়ের আইনজীবীরা আদালতে উপস্থিত হলেও কেউ বিচারিক কার্যক্রমে অংশ নেননি। পরে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দ্বিতীয় দিনের মতো আইনজীবী সমিতি কার্যালয়ের সামনে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং বিচারের নামে অবিচার বন্ধের দাবি জানিয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ করেন আন্দোলনকারীরা।  

এ সময় এক দলীয় প্রহসনের নির্বাচন বাতিল করে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচন দাবি করেন তারা।  

এই মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নূরুল হক।      

এ সময় জেলা আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল আজিজ টুটুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসুদ তানভীর তান্নার সঞ্চালনায় আরও বক্তব্য দেন- মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এস এ হান্নান খান, আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য রেজাউল করিম চৌধুরী, সিনিয়র আইনজীবী আমান উল্লাহ বাদল, সাজাদুর রহমান আকন্দ নয়ন, এনায়েতুর রহমান, আজিজুল হক, হাবিবুর রহমান, আব্দুস সোবহান সুলতান, শাজাহান কবীর সাজু প্রমুখ।      

মানববন্ধনে আইনজীবী নেতারা বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার দেশের বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। প্রতিদিন দেশের আদালতগুলোতে বিচারের নামে অবিচার চলছে। গণতন্ত্র ও আইনের শাসন আজ ভূলুণ্ঠিত। তাই জাতির এই ক্লান্তিলগ্নে আইনজীবীরা আজ থেকে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত আদালত বর্জন কর্মসূচি পালন করবে। এতেও সরকারের বোধদয় না হলে দেশের আইনজীবী সমাজ আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।  

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।