ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মঞ্চে নৌকার প্রার্থীকে জুতা দিয়ে আঘাতের চেষ্টা, যুবক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
মঞ্চে নৌকার প্রার্থীকে জুতা দিয়ে আঘাতের চেষ্টা, যুবক আটক

নোয়াখালী: নির্বাচনী সভা চলাকালে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোরশেদ আলমকে মঞ্চের কাছে এসে জুতা দিয়ে আঘাত করার চেষ্টা করেছেন এক যুবক।

পরে উপস্থিত দলীয় নেতা-কর্মীরা আলাউদ্দিন (৩৬) নামের ওই যুবককে আটক করে ব্যাপক মারধর করেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলাউদ্দিনকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনার ১৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের দমদমা বাজারে এ ঘটনা ঘটে। রাত সাড়ে ৭টার দিকে আলাউদ্দিনকে উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

আলাউদ্দিন সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মো. মোস্তফার ছেলে।

এ ঘটনায় ছড়িয়ে পড়া ১৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, নির্বাচনী সভার সঞ্চালক একজন বক্তার নাম ঘোষণা করে মাইক্রোফোন এগিয়ে দেওয়ার সময় ওই ব্যক্তি জুতা হাতে নিয়ে মঞ্চে বসা নৌকা প্রতীকের প্রার্থী মোরশেদ আলমকে লক্ষ্য করে আঘাতের চেষ্টা করেন। তবে আঘাতটি সভার সঞ্চালকের হাতে লাগে। তাৎক্ষণিকভাবে নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

স্থানীয়রা জানান, নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সোমবার বিকেলে সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নে দমদমা বাজারে নির্বাচনী সভার আয়োজন করা হয়। সভাকে কেন্দ্র করে দুপুরের পর থেকে আশপাশের এলাকা থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে আসতে থাকেন। সন্ধ্যার আগে মঞ্চে আসেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোরশেদ আলম।

কেশারপাড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের সঞ্চালনায় ও আওয়ামী লীগ নেতা জীবন চৌধুরীর পরিচালনায় মঞ্চে উপস্থিত নেতারা পর্যায়ক্রমে বক্তব্য রাখছিলেন। বিকেল সাড়ে ৫টার দিকে জীবন চৌধুরী বক্তব্য দেওয়ার জন্য মঞ্চে উপস্থিত গোলাম মোস্তফার নাম ঘোষণা করে তার দিকে মাইক্রোফোন এগিয়ে দিতে গেলে মঞ্চের সামনে থাকা আলাউদ্দিন ডান হাতে একটি জুতা নিয়ে মঞ্চের ওপরে থাকা মোরশেদ আলমকে লক্ষ্য করে আঘাত করেন। এসময় মোরশেদ আলম হাত দিয়ে জুতার আঘাত প্রতিহত করার চেষ্টা করেন। তবে সেটি জীবন চৌধুরীর হাতে লাগে। পরে উত্তেজিত নেতা-কর্মীরা ওই যুবককে আটক করে সভাস্থলের এক পাশে নিয়ে এলোপাতাড়ি মারধর করেন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কবির বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। আমরা মনে করি, এটি বিচ্ছিন্ন ঘটনা। আমাদের অনুষ্ঠান যথাসময়ে শেষ হয়েছে। তবে বিষয়টি দেখে মনে হচ্ছে পরিকল্পিত। কেউ যদি এটার সঙ্গে জড়িত থাকে তাহলে আমরা বের করতে পারবো। সত্য কখনো লুকায়িত থাকে না।

সেনবাগ থানার পরিদর্শক (তদন্ত) আবু জাফর জানান, অভিযুক্ত যুবক আলাউদ্দিনকে আটক করে থানায় আনা হয়েছে। তবে আটক আলাউদ্দিন কে, কী করে বা কার সমর্থক,  তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।