ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শাহজাহান ওমর ‘নির্যাতনকারী’, তার পক্ষে কাজ করবে না উপজেলা আ.লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
শাহজাহান ওমর ‘নির্যাতনকারী’, তার পক্ষে কাজ করবে না উপজেলা আ.লীগ

ঝালকাঠি: ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তমের বিপক্ষে নির্বাচনে কাজ করার ঘোষণা দিয়েছেন রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ একাংশের নেতাকর্মীরা।

শুরুতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মেনে নৌকার পক্ষে কাজ করার ঘোষণা দিলেও পরে কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে গত ১৮ ডিসেম্বর নৌকার বিপক্ষে কাজ করার সিদ্ধান্ত নিয়ে রেজুলেশন করায় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ফেসবুকে ওই রেজুলেশনের কপি ছড়িয়ে পড়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ড. এএইচএম খায়রুল আলম সরফরাজ, সাধারণ সম্পাদক জিয়া হায়দার খান লিটনসহ অন্তত ২৫ জন শীর্ষ নেতার স্বাক্ষর সম্বলিত ওই রেজুলেশনে বলা হয়, নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান ওমর উপজেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে যোগাযোগ করেননি। এজন্য ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মনিরের পক্ষে কাজ করার কথা বলা হয়।  

কেন্দ্রীয় আওয়ামী লীগকে বিষয়টি জানিনো হয়েছে বলেও উল্লেখ রয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুল আলম সরফরাজ স্বাক্ষরিত ওই রেজুলেশনে।

সরফরাজ ছাড়াও কার্যবিবরণীর নিচে স্বাক্ষর দেন রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন, আফরোজা আক্তার লাইজুসহ ২৫ নেতা।

এ বিষয়ে কথা বলতে শাহজাহান ওমরকে একাধিকবার কল করা হলেও তিনি ফোন না ধরায় তার মন্তব্য জানা সম্ভব হয়নি।

রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এএইচএম খায়রুল আলম সরফরাজ জানান, রেজুলেশনে শাহজাহান ওমরকে ‘নির্যাতনকারী’ উল্লেখ করে বলা হয়, বিএনপি ক্ষমতায় থাকাকালে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন চালিয়েছেন। নৌকার মনোনয়ন পেয়েও শাহজাহান ওমর সাহেব তার পুরোনো দল বিএনপির নেতাকর্মীদের নিয়ে ভোটের কার্যক্রম চালাচ্ছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে কোনো যোগাযোগ করেননি বা কোথাও ডাকেনও না। এ কারণে দলীয় নেতাকর্মীরা শাহজাহান ওমরের পক্ষে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।