ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দল না চাইলে স্বতন্ত্র থেকে সরে আসবো: এমপি রণজিৎ রায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
দল না চাইলে স্বতন্ত্র থেকে সরে আসবো: এমপি রণজিৎ রায়

যশোর: যশোর-৪ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য রণজিৎ কুমার রায় বলেছেন, আসন্ন নির্বাচনে আমি এখনও স্বতন্ত্র প্রার্থী, তবে বাস্তবতা হচ্ছে ভিন্ন কারণে আমি মনোনয়ন কিনেছিলাম, নৌকা প্রতীকের বিরুদ্ধে ভোটে লড়ার জন্য নয়। সারা বছরই মঞ্চে বলেছি, নৌকা যেখানে, আমরা সেখানে! এখন আমি কীভাবে নৌকার বিরুদ্ধে ভোট করব বলেও দলীয় নেতাকর্মীদের ওপর প্রশ্ন রাখেন তিনি।

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রণজিৎ কুমার রায় আরও বলেন, এ সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে আমি টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি, ফলে এটা দলের কাছ থেকে অনেক বড় পাওয়া। সে দলের প্রতীকের বিরুদ্ধে ভোটে লড়ব, এ উদ্দেশে আমি মনোনয়ন ক্রয় করিনি। বাস্তবতা, আমিসহ অনেকেই বহু বছর আগে থেকেই জানি দলীয় মনোনয়ন পাওয়া এনামুল হক বাবুল একজন ঋণ খেলাপি, ফলে নির্বাচনী আইনে তার মনোনয়ন বাতিল হলে তৃতীয় কোনো পক্ষ যেন এই সুবিধা গ্রহণ করতে না পারে, সেই লক্ষ্যে মনোনয়নপত্র কিনেছিলাম।  নির্বাচন কমিশন এরই মধ্যে তার প্রার্থিতা বাতিল করেছেন, তিনি হাইকোর্টে আপিল করেছেন।  

রোববার (১৭ ডিসেম্বর) ওই আপিলের শুনানি, কোনো কারণে যদি তিনি প্রার্থী হিসেবে বৈধ হন কিংবা দল আমাকেও না চায় সেক্ষেত্রে আমি মনোনয়ন প্রত্যাহার করে নেব। নৌকা যার কাছে থাকবে আমরা তাকেই বিজয়ী করতে কাজ করব।

দলীয় নেতাকর্মীদের বলেন, এদেশে স্বাধীনতা বিরোধীদের সঙ্গে আমার আপস নেই। এ প্রশ্নে আমরা ঐক্যবদ্ধ। দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে দেশনেত্রী শেখ হাসিনার পাশে আমৃত্যু থাকব, যত ষড়যন্ত্র হোক স্ব-স্ব এলাকায় আমরা মোকাবিলা করব।

বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি হরিপদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বাঘারপাড়া পৌরসভার মেয়র কামরুজ্জামান বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা খন্দকার শহীদুল্লাহ, বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগার আলী, বাঘারপাড়া উপজেলা আওয়ামী যুবলীগের সুযোগ্য আহবায়ক যুব নেতা রাজিব কুমার রায়, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জুলফিকার আলী জুলাই ও কামরুজ্জামান লিটন, উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক সালমা খাতুন, যুগ্ম আহ্বায়ক রনি ভৌমিক, ১ নং জহুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ পাটোয়ারী, ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু, ২ নং বন্দবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ ডাকু ও যুব নেতা রুবেল রানা।

আরও উপস্থিত ছিলেন ৩নং রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জামিউজ্জামান হাসনাত, সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন, ৪নং নারিকেলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাবলু কুমার সাহা, ৫নং ধলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান সুভাষ দেবনাথ অবিরাম, ৬নং দোহাকুলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ গোলাম সারোয়ার মোল্যা, ৭ নং দরাজহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবু নরেন দেবনাথ, ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, ৮ নং বাসুয়াড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউ চেয়ারম্যান আলহাজ্ব আমিনুর সরদার, সাধারণ সম্পাদক নুর জালাল খাঁন, জামদিয়া ইউনিয়ন সহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক নেতা টিপু সুলতান।


বাংলাদেশ সময়:১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭ ২০২৩
ইউজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।