ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

রাজনীতি

মৃত ভোটারের স্বাক্ষর জমা, স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
মৃত ভোটারের স্বাক্ষর জমা,  স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

সিরাজগঞ্জ: দুইজন মৃত ভোটারের স্বাক্ষর জমা দেওয়ায় সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের স্বতন্ত্র প্রার্থী কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইটের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।  

রোববার (৩ ডিসেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে বাছাই করে মনোনয়নপত্র বাতিলের বিষয়টি জানান রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

 

তিনি জানান, স্বতন্ত্র প্রার্থী সাখাওয়াত হোসেন এক ভাগ ভোটারের স্বাক্ষর জমা দিয়েছেন। যাচাই-বাছাই করতে গিয়ে দুই জন ভোটারকে মৃত পাওয়া গেছে। দুইজন ভোটার সরাসরি বলেছেন তারা স্বাক্ষর করেননি। অপর একজন ভোটারকে ফোন দিলে তিনিও স্বাক্ষর দেওয়ার কথা অস্বীকার করেন। এক ভোটারের ঠিকানায় গিয়ে ওই নামে কোনো ভোটারকে পাওয়া যায়নি। এসব কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।  

এ বিষয়ে সাখাওয়াত হোসেন সুইট বলেন, বেছে বেছে স্বতন্ত্র প্রার্থীদেরই বাতিল করা হয়েছে। ভুল হলে দু-একজনের হবে। কিন্তু সবারই একই ধরনের ভুল দেখিয়ে বাতিল করা হয়েছে।  

একই আসনে আরও পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদের মধ্যে তিনজনই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। ১% ভোটার স্বাক্ষরের গরমিলের কারণে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শরিফুল আলম খোন্দকার, স্বপন কুমার রায় ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল হালিম খান দুলালের মনোনয়নপত্র বাতিল হয়। এছাড়া নুরুল ইসলাম উজ্জ্বল নামে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন একই কারণে বাতিল হয়।  

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, যে সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।