ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এমপি হওয়ার আশায় চেয়ারম্যানের পদ ছাড়লেন টিপু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমপি হওয়ার আশায় চেয়ারম্যানের পদ ছাড়লেন টিপু একেএম সালাহ উদ্দিন টিপু

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তিনি লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে সংসদ সদস্য পদে প্রার্থী হতে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

 

বুধবার (২৯ নভেম্বর) রাতে তিনি সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। নির্বাচনে অংশ নিতে মন্ত্রণালয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছি।  

লক্ষ্মীপুর-৩ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুকে। জেলা যুবলীগের সাবেক সভাপতি সালাহউদ্দিন টিপু তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হতে চলায় জেলাব্যাপী চলছে আলোচনা। তার বাবা প্রয়াত আবু তাহের ছিলেন লক্ষ্মীপুর পৌরসভার আলোচিত মেয়র।  

এর আগে ২০১৮ সালে টিপু উপজেলা পরিষদের নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে জয়ী হন। এরপর থেকে আওয়ামী লীগ নেতাদের কাছে অনেকটা কোণঠাসা হয়ে পড়েন তিনি।  

বলা হয়- টিপু উপজেলা চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ২০২১ সালে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন পেতে আবু তাহেরের নাম কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠায়নি জেলা আওয়ামী লীগ। সেই রেশ কাটতে না কাটতেই এবার সংসদ নির্বাচনেও নৌকার বিপরীতে প্রার্থী হতে চলছেন সালাহউদ্দিন টিপু।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।