ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনের তফসিল ঘোষণায় ছাত্রলীগের আনন্দ মিছিল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
নির্বাচনের তফসিল ঘোষণায় ছাত্রলীগের আনন্দ মিছিল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এলাকায় আনন্দমিছিল করেছে ছাত্রলীগ।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী ইনানের নেতৃত্বে মিছিল বের হয়।

তারা পরে রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জাতির উদ্দেশ্যে ভাষণে ২০২৪ সালের ৭ জানুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ঘোষণার পরপরই মধুর ক্যান্টিনে জড়ো হন ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

সমাবেশে তফসিল ঘোষণা নিয়ে সাদ্দাম হোসেন বলেন, বাংলাদেশের জনগণের গণতান্ত্রিকভাবে শক্তিশালী, বিদেশি সাম্রাজ্যবাদী শক্তির কাছে মাথা নত না করে এ দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার রক্ষার নেতৃত্ব দেওয়ার প্রমাণ হলো তফসিল ঘোষণা করা। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কত নাটক মঞ্চস্থ করা হলো, আমাদের সাংবিধানিক প্রক্রিয়াকে ভণ্ডুল করতে কত ধরনের ষড়যন্ত্র হলো।

৭ জানুয়ারি নির্বাচনের আগে আগুন সন্ত্রাস করলে ছাত্রসমাজ জবাব দেবে। বিদেশিদের ভয় দেখান, জনগণ জবাব দেবে। আমরা স্মার্ট বাংলাদেশের পক্ষে রায় দেব। তফসিল ঘোষণা করা হয়েছে, আমাদেরকে তরুণ, বৃদ্ধদের কাছে গিয়ে নৌকার বার্তা পৌঁছে দিতে হবে। আজকে থেকে নৌকার আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো, ৭ জানুয়ারি নৌকার নিরঙ্কুশ বিজয়ে এ যাত্রার লড়াই শেষ হবে।

সাদ্দাম আরও বলেন, আর্জেন্টাইন সমর্থক হয়েও মাজহারুল কবির শয়ন বলেছেন ব্রাজিলের মত শেখ হাসিনাকে পাঁচবার চ্যাম্পিয়ন করতে হবে। আমিও তাই বলি, ব্রাজিল আর্জেন্টিনা ভাই ভাই, নৌকা মার্কায় ভোট চাই। গোটা বাংলাদেশে নৌকা মার্কায় ভোট দেওয়া ছাড়া ছাত্রসমাজের কাছে আর কোনো বিকল্প নেই।

শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সজল কুণ্ডু, মহানগর উত্তরের সভাপতি সাগর আহমেদ শামীম বক্তব্য দেন।

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, অধিভুক্ত ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, হোম ইকনোমিকস, বদরুন্নেসা মহিলা কলেজ, মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা আনন্দ মিছিলে যোগ দেন।

বাংলাদেশ সময়: ২২৪৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।