ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পটুয়াখালী সরকারি কলেজে তালা দিল ছাত্রদল, ভাঙল ছাত্রলীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
পটুয়াখালী সরকারি কলেজে তালা দিল ছাত্রদল, ভাঙল ছাত্রলীগ

পটুয়াখালী: বিএনপির ডাকা পঞ্চম দফা অবরোধের প্রথমদিনে পটুয়াখালী সরকারি কলেজের প্রথম ও দ্বিতীয় গেটে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রদল। এ সময় গেটে ছাত্রদল লেখা তালা ও ‘সর্বাত্মক অবরোধ’ লেখা সম্বলিত ব্যানার ঝুলিয়ে দেন তারা।

অবরোধের সমর্থনে বুধবার (১৫ নভেম্বর) খুব ভোরে তালা ঝুলিয়ে দেওয়ার এ ঘটনা ঘটে।  

প্রতক্ষ্যদর্শীরা জানান, কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক বেলাল হোসেন, যুগ্ম আহ্বায়ক সোহেল হোসেন ও মেহেদী হাসান রাকিবের নেতৃত্বে খুব ভোরে ছাত্রদলের চার-পাঁচজন নেতাকর্মী কলেজটির পেছনের গেটে ও প্রধান গেটে তালা দিয়ে, ব্যানার ঝুলিয়ে দ্রুত চলে যান।

এ ব্যাপারে কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক বেলাল হোসেন বলেন, এক দফা দাবি আদায়ে সর্বাত্মক অবরোধ পালন কর্মসূচি বাস্তবায়নে পটুয়াখালী সরকারি কলেজের প্রধান ফটক ও ক্যাম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। বিএনপির ডাকা অবরোধে সাধারণ শিক্ষার্থীদের সমর্থন রয়েছে।

এদিকে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান কাজি বলেন, নৈশপ্রহরী ওয়াশরুমে গেলে ছাত্রদলের কিছু সন্ত্রাসীরা আমাদের কলেজের দুই গেটে তালা দিয়েছে। বিষয়টি জানার পর পরই তালা ভেঙে ফেলেছি, পোস্টারও উঠিয়ে ফেলেছি।  

এ প্রসঙ্গে পটুয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমীন বলেন, সকাল থেকে কলেজের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। সকালে কলেজ খোলার পর এ ধরনের কিছু নজরে পড়েনি।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম বলেন, ব্যানার ও তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে কোনো আলামত পাওয়া যায়নি। তবে সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে পুলিশ সব সময় সোচ্চার।  

২৮ অক্টোবর থেকে শুরু করে বিএনপির সমাবেশে হামলা, হত্যা, গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকার পতনের এক দফা দাবিতে পঞ্চম বারের মতো অবরোধ কর্মসূচি চলছে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।