ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আজ সারাদেশে জামায়াতের বিক্ষোভ সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, জুন ২৯, ২০১০

ঢাকা: জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে গ্রেপ্তার করার প্রতিবাদে দলটি আজ বুধবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে।  

দলের নায়েবে আমির মকবুল আহমেদ গতকাল এ কর্মসূচির ঘোষণা দেন।

 

এদিকে বিক্ষোভ প্রতিহত করতে প্রস্তুত রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীর ৩১টি পয়েন্টে পুলিশের অবস্থান জোরদার করা হয়েছে।

গতকাল বিকেলে জামায়াতের তিন শীর্ষ নেতা গ্রেফতার হওয়ার পর থেকেই দাঙ্গা-পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কয়েক শ’ সদস্য জামায়াতের কার্যালয় ঘেরাও করে রেখেছে। মহানগর জামায়াতের কার্যালয়টিও ঘেরাও করে রেখেছে পুলিশ।

ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে দায়ের করা একটি মামলায় আদালতের নির্দেশে জামায়াতের শীর্ষ এই নেতাদের গ্রেপ্তার করা হয়।  

ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার মঙ্গলবার মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদী ও ঢাকা মহানগর আমীর রফিকুল ইসলাম খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বাংলাদেশ সময় ০৯৩৮ ঘণ্টা, জুন ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।