ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুরে বিএনপি নেতাসহ ৩ জনের নামে চাঁদাবাজির মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
লক্ষ্মীপুরে বিএনপি নেতাসহ ৩ জনের নামে চাঁদাবাজির মামলা মানিক সাহা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে চাঁদা দাবির অভিযোগে বিএনপি নেতা মানিক সাহা ওরফে ট্রাংক মানিকসহ তিনজনের নামে মামলা হয়েছে।  

মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় সদর মডেল থানায় মামলাটি করেন আইনজীবী শ্যামল কান্তি চক্রবর্তী।

জানা গেছে, আইনজীবী শ্যামল কান্তি চক্রবর্তী সোমবার (৬ নভেম্বর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলি আদালতে মানিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এতে আদালতের বিচারক অভিযোগটি আমলে নিয়ে সদর মডেল থানাকে মামলা রেকর্ড করার নির্দেশ দেন। বাদীর আইনজীবী ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।  

মানিক সাহা লক্ষ্মীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বিএনপি সাবেক সাধারণ সম্পাদক ও পৌর বিএনপি সদস্য। পেশায় তিনি ব্যবসায়ী। অন্য অভিযুক্তরা হলেন- পৌর শহরের শাখারীপাড়ার ব্যবসায়ী সমির রঞ্জন দে ও তার স্ত্রী রীতা রানী।  

শ্যামল লক্ষ্মীপুর পৌর শহরের শাখারী পাড়ার বাসিন্দা। তিনি জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (জিপি)।  

মামলা সূত্র জানায়, শাখারী পাড়ায় শ্যামল কান্তির একটি পাঁচতলা বাড়ি রয়েছে। বাড়ি নির্মাণের শুরুতেই অভিযুক্ত মানিক তার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন। টাকা না দিয়েই শ্যামল ভবনের নির্মাণ কাজ শেষ করেন। ভবন নির্মাণের সাত বছর পার হয়ে গেলেও প্রায়ই চাঁদা দাবি করে আসছিলেন মানিক। এর মধ্যে ভবনটির পাশেই অপর দুই অভিযুক্ত সমির ও রীতা জমি কেনেন। তারা বাড়ি করার জন্য ওই জমির মাটি খনন করেন। সেখানে পানি জমে শ্যামল কান্তির বাড়ির নিচ থেকে মাটি সরে যাচ্ছে। এতে ভবনটি ঝুঁকিতে রয়েছে। একপর্যায়ে সমিরকে দ্রুত কাজ শেষ করতে বলেন শ্যামল। এরপর শ্যামলের কাছে তারা পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ ঘটনায় ২৭ জুলাই শ্যামল সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন। এরপর থেকে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন অভিযুক্তরা।  

গত ২ অক্টোবর দলবলসহ দেশীয় অস্ত্র নিয়ে তারা শ্যামলের কাছে চাঁদা নিতে যান। তখনও তিনি চাঁদা দেননি। এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা তার পাশের জমিতে আরও বড় গর্ত করে পানি জমিয়ে ভবনের শ্যামলের বাড়ির ক্ষতি করার হুমকি দেন।  

বাদী শ্যামল কান্তি চক্রবর্তী বলেন, আমি আদালতে মামলার জন্য আবেদন করি। আদালত মামলাটি রেকর্ড করার জন্য সদর মডেল থানাকে নির্দেশ দিয়েছেন।  

বিএনপি নেতা মানিক সাহা বলেন, আমি একটি নোটিশ পেয়েছি। তবে চাঁদা দাবির বিষয়টি সত্য নয়। ঘটনাটির কিছুই আমার জানা নেই।  

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী মামলা রেকর্ড করা হয়েছে। প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।