ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাবি ছাত্রদল নেতা আরিফ গ্রেপ্তার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
ঢাবি ছাত্রদল নেতা আরিফ গ্রেপ্তার ছাত্রদলের ঢাবি শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ফারহান আরিফ

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হল থেকে ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ফারহান আরিফকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী।

 

মঙ্গলবার (৭ নভেম্বর) আনুমানিক ৮টার দিকে তাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।  

জানা গেছে, কার্জন হল থেকে ফারহান আরিফকে কয়েকজন শিক্ষার্থী আটক করে প্রক্টর অফিসে নিয়ে আসেন। পরে প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান তাকে শাহবাগ থানায় পাঠিয়ে দেন। তবে আটককারী শিক্ষার্থীরা কারা ছিলেন, তা জানা যায়নি।  

এদিকে ছাত্রদলের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অভিযোগ করেন, ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ফারহান আরিফকে আটক করে ড. মুহম্মদ শহীদুল্লাহ্ হলে নিয়ে যান।  

তিনি বলেন, কার্জন হল এরিয়া থেকে আমাদের যুগ্ম সাধারণ সম্পাদককে ছাত্রলীগের কয়েকজন শহীদুল্লাহ্ হলে ধরে নিয়ে যান। পরে প্রক্টর অফিসে হস্তান্তর করেন।  

এ ব্যাপারে অধ্যাপক মাকসুদুর রহমান বাংলানিউজকে বলেন, ফারহান আরিফ আমাদের বর্তমান শিক্ষার্থী নয়। আমি যখন খবর পাই তখন ও কয়েকজনের ভিড়ের মধ্যে ছিল। তারা ওর (আরিফের) বিরুদ্ধে নানা অভিযোগ দিচ্ছিল। সঙ্গে সঙ্গেই আমি লোক পাঠাই। সেখানে পুলিশও আসে। পরে পুলিশ খুঁজে দেখে তার বিরুদ্ধে আগের মামলা রয়েছে।  

এ সময় কারা ফারহান আরিফকে আটক করেছে জানতে চাইলে তিনি জানান, সাধারণ শিক্ষার্থীরা তাকে আটক করেছেন।  

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, ফারহান আরিফ শাহবাগ থানায় আছেন। তবে তাকে রমনা থানায় নিয়ে যাওয়া হতে পারে।  

কেন তাকে গ্রেপ্তার করা হলো জানতে চাইলে ওসি নুর মোহাম্মদ কোনো মন্তব্য করতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।