ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মানচিত্রে শকুনের ছায়া পড়েছে, আগামী একমাস ‘ক্রুসাল’: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
মানচিত্রে শকুনের ছায়া পড়েছে, আগামী একমাস ‘ক্রুসাল’: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: বাংলাদেশ আজ পৃথিবীর ৩৫তম অর্থনীতির দেশ। আমাদের জিডিপি চীনেরও ওপরে।

তাই অনেক বড় বড় শক্তির নজর পড়েছে বাংলাদেশে। ওরা বাংলাদেশকে ফিলিস্তিন, গাজা বানাতে চায়।

সোমবার (৬ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় রওশন আরা কলেজে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

তিনি বলেন, মানচিত্রে শকুনের ছায়া পড়েছে। থাবা দেবে কয়েকদিন পর। আমাদের বয়স হয়ে গেছে। আমরা পারবো না। আমি ক্লিয়ার করে বলছি না, তোমরা টেনশন করবে। আগামী এক মাস খুব ক্রুসাল (গুরুত্বপূর্ণ)। তোমাদের ভবিষ্যৎ আফগানিস্তান বা গাজা হবে কি না তা, এই এক মাসে নির্ধারিত হবে।

শামীম ওসমান বলেন, এই স্বাধীন দেশে আমাকে কেন বলতে হবে তোমাকে কী করতে হবে? চয়েস তোমার। আমি এমপি না হলে আমার ছেলে-মেয়েদের সময় দিতে পারব। আমি রাজনীতি করি একটি সুন্দর বাংলাদেশের জন্য। আমি বর্তমান প্রেক্ষাপটে এ কথা বলছি।

তিনি আরও বলেন, কয়েকদিন আগে ঢাকায় বিএনপির সমাবেশে পুলিশকে হত্যা করা হলো। পুলিশ তো কোনো দল করে না। তারা তাদের দায়িত্ব পালন করছিল। তাকে পিটিয়ে মেরে ফেলল। তারপর ছাত্রদলের এক কেন্দ্রীয় নেতা তাকে চাপাতি দিয়ে কোপালো। চিফ জাস্টিসের বাসায় হামলা করলো। আওয়ামী লীগের নারীদের মিছিলে হামলা করলো।

শামীম ওসমান বলেন, চলন্ত বাসে ওরা আগুন দিচ্ছে। এর নাম কি রাজনীতি? যারা ক্ষমতায় আসার আগে পুলিশকে চাপাতি দিয়ে কুপিয়ে মারে ক্ষমতায় এলে কী করবে চিন্তা করো। সমস্যা আমার না, তোমার। ভালো চয়েস করলে ভালো পাবে খারাপ চয়েস করলে খারাপ পাবে।

এ সংসদ সদস্য আরও বলেন, নারায়ণগঞ্জে এমন কোনো রাস্তাঘাট নেই স্কুল কলেজ নেই যেখানে কাজ করিনি। ডিএনডির কাজ হয়েছে। পুরো বছর আগে পানির নিচে থাকত। জুন মাসে এটার কাজ শেষ হবে। এটি অসম্ভব সুন্দর একটি কাজ হবে। আমাদের প্ল্যান ছিল পাগলায় নৌকায় উঠবো শীতলক্ষ্যায় এসে নামবো। লিংক রোডের কাজ হচ্ছে। বাংলাদেশের সবচেয়ে সুন্দর সড়ক হবে এটা। এটার সাথেই হবে আমার মায়ের নামে নাগিনা জোহা সড়ক। আরেকটা রাস্তা হবে পঞ্চবটী থেকে মুন্সিগঞ্জ পর্যন্ত।

তিনি বলেন, তোমাদের ফিউচার গার্মেন্টস সেক্টর না আইটি সেক্টর। আমরা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সে ঢুকে গেছি। তোমাদের ফাইট হবে মেধা দিয়ে। এই নম পার্কের পাশেই হবে শেখ কামাল আইটি ইনিস্টিউট। নারায়ণগঞ্জে পলিটেকনিক ইনস্টিটিউট হবে। জাতীয় সংসদের শেষ দিনে লিংক রোডের পাশে বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পাস হয়েছে। এখানে ৫০০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হবে। তোমরাই এখানে কাজ করবে ব্যবহার করবে। এখানে আমরা এডুকেশন ও মেডিকেল হাব করতে চাই। সারা বাংলাদেশের ছেলে মেয়েরা এখানে লেখাপড়া করতে আসবে। এটা আমার স্বপ্ন।

শামীম ওসমান বলেন, আমি সব কাজ করতে পারছি। একটা কাজ করতে পারছি না। আমরা যে স্কুল কলেজ করবো তোমরা ভোগ করবে। তবে এ সমাজটাকে নষ্ট করে দিচ্ছে মাদক। তোমাদের এগিয়ে আসতে হবে। দেশকে ভালোবাসতে কোনো দল করার দরকার নেই। দেশকে ভালোবাসো। একটা কিছু করো দেশের জন্য।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।