ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে ফাঁকা সড়কে ককটেল বিস্ফোরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
রাজশাহীতে ফাঁকা সড়কে ককটেল বিস্ফোরণ

রাজশাহী: রাজশাহীতে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচির তৃতীয় দিনে জনমনে আতঙ্ক ছড়াতে ফাঁকা সড়কে ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে ছাত্রদল।  

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে মহানগরীর বিনোদপুরে এই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

 

এদিকে অবরোধ কর্মসূচি চলাকালে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কোথাও বিএনপির নেতাকর্মীদের পিকেটিং করতে দেখা যায়নি। আজ সকালে রাজশাহী মহানগরীর বিনোদপুর বাজারে অবরোধের সমর্থনে ঝটিকা মিছিল করে ছাত্রদল। ছাত্রদলের সেই মিছিল থেকে ককটেল বিস্ফারণ ঘটানো হয়। তবে ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগেই অবরোধ সমর্থনকারীরা সড়ক থেকে চলে যায়।

অবরোধের কারণে রাজশাহী মহানগরীর বিনোদপুর, তালাইমারী, ভদ্রা স্মৃতি অম্লান মোড়, শিরোইল বাস টার্মিনাল, সাহেববাজার, লক্ষ্মীপুর, কোর্ট এলাকায়সহ গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশ মোতায়ন রয়েছে।  

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম জানিয়েছেন, রাজশাহীতে অবরোধকে কেন্দ্র করে আজও কোনো সহিংসতা বা নাশতার খবর পাওয়া যায়নি। সকালে মহানগরীর বিনোদপুর বাজার এলাকায় ছাত্রদল কর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটালেও পুলিশ যাওয়ার আগেই তারা পালিয়েছে।  

তিনি বলেন, রাজশাহীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন অপরাধে ৪৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কর্মসূচি ঘিরে তারা সর্বাত্মক সতর্ক অবস্থানে রয়েছেন। সরকারি স্থাপনায় নেওয়া হয়েছে- বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।  

এদিকে গত দুদিনের মতো বৃহস্পতিবারও রাজশাহী কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং শিরোইলে থাকা ঢাকা বাস টার্মিনাল থেকে ঢাকাসহ দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে আন্তঃজেলা রুটের বাস চলাচল করছে। আর রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকাসহ সকল রুটে আন্তঃনগর ও লোকাল মেইল ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।