ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘এ্যানিকে ডাকাতির পদ্ধতিতে গ্রেপ্তার প্রমাণ করে একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে সরকার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
‘এ্যানিকে ডাকাতির পদ্ধতিতে গ্রেপ্তার প্রমাণ করে একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে সরকার’

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘শহীদ উদ্দীন এ্যানিকে ডাকাতির পদ্ধতিতে গ্রেপ্তার করায় সরকার প্রমাণ করে যে তারা একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে। ’ 

বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।

 

সরকার পতনের চলমান একদফা আন্দোলনের সর্বশেষ পরিস্থিতি, পরবর্তী করণীয় এবং খালেদা জিয়ার উন্নত চিকিৎসার বিষয়ে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।  

এতে মির্জা ফখরুল ইসলাম বলেন, আমি খুব ক্ষোভের সঙ্গে জানাতে চাই, গত মধ্যরাত ২টায় আমাদের প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন এ্যানিকে যে বর্বর বা ডাকাতির পদ্ধতিতে গ্রেপ্তার করা হয়েছে, তাতে প্রমাণ করে যে এই সরকার একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তার কোনো দোষ থাকলে তাকে থানায় যেতে বলতে পারত। কিন্তু যেভাবে ডাকাতের মতো হামলা করে সেভাবে সন্ত্রাসী কায়দায় তাকে আটক করা হয়েছে।  

জামিন পাওয়া বিএনপি নেতাদের জেল গেট থেকে আটক করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।  

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসার জন্য যেতে দিতে জোর দাবি জানাচ্ছি। খালেদা জিয়াকে তার ক্যান্টনমেন্টের বাসা থেকে জোরপূর্বক বের করে মিথ্যা ফরমায়েশি রায়ে জেলে রেখেছে। সরকারপ্রধান অনেক সময় বিভিন্ন বক্তব্যে হত্যার হুমকি দিয়েছেন। যেমন টুপ করে পদ্মা সেতু থেকে ফেলে দেওয়া ইত্যাদি। যে সরকার খালেদা জিয়ার মৃত্যু চায়, সে সরকার তাকে সুষ্ঠু চিকিৎসার জন্য ব্যবস্থা করছে না।  

মির্জা ফখরুল আরও বলেন, আমরা জানতে পেরেছি, শুধু বিএনপির নেতাদের সাজা দ্রুত বাস্তবায়ন করতে আইন মন্ত্রণালয়ে একটি বিশেষ শাখা খোলা হয়েছে। পুলিশের সঙ্গে ডিবি মিলে বর্বরভাবে আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে।  

বিএনপির নেতাকর্মীদের ওপর পাশবিক নির্যাতন বন্ধ করে তাদের সঙ্গে মানবিক আচরণের দাবি জানান এ বিএনপি নেতাঅ  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
ইএসএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।