ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের তলে তলে তলিয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
সরকারের তলে তলে তলিয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি: রিজভী

ঢাকা: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার সুষ্ঠু নির্বাচন না দিয়ে আবারও একতরফা নিশিরাতের নির্বাচনের গভীর চক্রান্তের মধ্যে লিপ্ত। এ কারণেই তারা বলছে, তলে তলে আপস হচ্ছে।

পরিস্থিতি এমন পর্যায়ে গেছে, সরকারের তলে-তলে তলিয়ে যাওয়ার সম্ভাবনাই সবচেয়ে বেশি।

শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিল ও জাতীয়তাবাদী ছাত্রদল ফাউন্ডেশন-বরিশাল বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

রিজভী বলেন, প্রধানমন্ত্রীর বৈধ কোনো অস্তিত্ব নেই। অস্তিত্ব নেই বলেই তিনি নানা ধরনের শঙ্কার মধ্যে দিনাতিপাত করেন। তিনি এখন বলছেন, বাংলাদেশের নির্বাচন-রাজনীতি নিয়ে বিদেশিদের এত মাথাব্যথা কেন? আপনি (প্রধানমন্ত্রী) কেন এত বিচলিত বোধ করছেন? আপনি সবসময় আতঙ্কে আছেন, সংশয়ে আছেন, এই বুঝি গদি গেল।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের কথা শুনলেই তার মাথাব্যথা চরমভাবে শুরু হয়। জনগণের পক্ষ থেকে বলা হচ্ছে, আপনি অবাধ সুষ্ঠু নির্বাচন দিন, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার দিন। কিন্তু তিনি এতে কর্ণপাত না করে বিদেশিদের মাথাব্যথা নিয়ে চিন্তা করছেন।
 
রিজভী বলেন, জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে ক্ষমতায় থাকার নিদর্শন অতীতে নেই। জনগণের শক্তির কাছে আপনার পরাজয় হবেই। আপনি আজ দুর্বল বলেই নানা কথা বলে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করছেন। আপনি এক দেশ ছেড়ে আরেক দেশকে ভালো বানানোর চেষ্টা করছেন। কিন্তু কোনো লাভ নেই, কারণ নিজের দেশের জনগণ যার পক্ষে থাকে না, সে কখনোই টিকে থাকতে পারে না।

জাতীয়তাবাদী ছাত্রদল ফাউন্ডেশন-বরিশাল বিভাগের সভাপতি আলী আসগর ফকিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ বাহাউদ্দিন বাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ডাকসুর সাবেক এজিএস নাজিম উদ্দিন আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।