ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের এক পক্ষের হামলায় অপর পক্ষের ৪ নেতাকর্মী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
ছাত্রলীগের এক পক্ষের হামলায় অপর পক্ষের ৪ নেতাকর্মী আহত

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের একপক্ষের হামলায় চার ছাত্রলীগকর্মী আহত হয়েছে।  

লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সেবাব নেওয়াজের বিরুদ্ধে এ হামলার অভিযোগ করেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদ হাসান শুভ।

আহতরা শুভর অনুসারী।  

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরি ও টাউনহল মিলনায়তনের সামনে এ ঘটনা ঘটে।  

আহতরা হলেন- জীবন, ফয়সাল আহমদ, জিহাদ হোসেন ও মো. তাওহিদ। তারা সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের চর লামছি গ্রামের বাসিন্দা এবং ছাত্রলীগের ওয়ার্ডের নেতাকর্মী। তাদেরকে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আহতরা জানায়, সাবেক এমপি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত চৌধুরী খুরশীদ আলমের স্মরণে লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে নাগরিক শোকসভার আয়োজন করা হয়। ওই সভায় যোগ দিতে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় এলাকা থেকে মিছিল নিয়ে সভাস্থলে যান ছাত্রলীগ নেতা শুভ। তখন জেলা ছাত্রলীগের সভাপতি রকি, সাধারণ সম্পাদক শাহাদাত, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সেবাব টাউন হলের সামনে দাঁড়ানো ছিলেন। এসময় সেবাব তার অনুসারীদের নিয়ে হামলা চালিয়ে জাহিদের নেতাকর্মীদের এলোপাতাড়ি মারধর শুরু করেন। এতে জাহিদের সঙ্গে থাকা তার চার কর্মী আহত হয়। কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। আধিপত্য বিস্তারকে কেন্দ্র বরে এ হামলা চালানো হয়েছে জানান আহতরা।  

ছাত্রলীগ নেতা জাহিদ হাসান শুভ বলেন, রকি-শাহাদাতের সামনে সেবাব তার অনুসারীদের নিয়ে আমার নেতাকর্মীদের মারধর করেছে। ঘটনাটি সিনিয়র নেতাদের জানানো হয়। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করব।

অভিযোগ অস্বীকার করে সেবাব নেওয়াজ বলেন, আমি সেখানে ছিলাম না। হামলা হয়েছে কিনা সেটাও জানি না। আমার বিরুদ্ধে অপবাদ দেওয়া হচ্ছে।  

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভুঁইয়া বলেন, হামলার কোনো ঘটনা ঘটেনি। শুনেছি সামাদ একাডেমির সামনে ছাত্রদের মধ্যে বিশৃঙ্খলা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি বলেন, সামাদ স্কুলের পাশে কি হয়েছে, তা আমার জানা নেই। আমি পোগ্রামে ছিলাম। কিন্তু জাহিদ হাসান শুভ কেন আমাকে এবং সেবাবকে অভিযুক্ত করছে- সেটা সে-ই ভালো জানে। তার সাথে আমার কোনো বিরোধ নেই, সে যুবলীগ করে।  

এদিকে, ছাত্রলীগের সিনিয়র এবং জুনিয়র নেতাকর্মীদের সামনে সিগারেট পান করা নিয়ে শুক্রবার সন্ধ্যায় পল্লীবিদ্যুৎ সংলগ্ন ওয়েলকেয়ার হাসপাতালের সামনে মারামারির ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। তবে এ ঘটনায় আহত হওয়ার খবর পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।