ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাহারা দিয়ে এই সরকারকে রক্ষা করা যাবে না: সাইফুল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
পাহারা দিয়ে এই সরকারকে রক্ষা করা যাবে না: সাইফুল হক

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সরকারি দলের এক নেতা বলেছেন, পাল্টা সমাবেশ দিয়ে নাকি তারা সরকারকে পাহারা দিচ্ছেন। সরকার গত ১৫ বছরে কী এতো অপরাধ করেছে যে তাদের পাহারা দিতে হবে? 

তিনি বলেন, তারা (সরকার) হাজার হাজার কোটি টাকা পাচার, খুন, দুর্নীতি, ভোট চুরি, ডাকাতি করেছেন।

তারা এত অপরাধ করেছে যে, সরকারকে এখন পাহারা দিতে হচ্ছে। তাই আমরা পরিষ্কার বলতে চাই, পাহারা দিয়ে এই সরকারকে রক্ষা করা যাবে না।

দমন, নিপীড়ন, গ্রেপ্তার ও রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে এবং অবৈধ সরকারের পদত্যাগ, গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বুধবার (২৭ সেপ্টেম্বর) পদযাত্রা পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশের আয়োজন করে ছয়টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জোট গণতন্ত্র মঞ্চ।

সাইফুল হক বলেন, পরিস্থিতি খুবই ভয়াবহ। খবরে বেরিয়েছে আমেরিকা এবং ইউরোপীয় ইউনিয়নের বাজারে গার্মেন্টসের রপ্তানি ইতোমধ্যে উল্লেখযোগ্য পরিমাণ কমেছে। এই পরিস্থিতি যদি চলে, তারা যদি সিদ্ধান্ত নেয় গার্মেন্টস পণ্য আমদানি করবে না, তাহলে আমাদের গার্মেন্টস বন্ধ হবে, লাখ লাখ শ্রমিক বেকার হবে। সেজন্য আমরা বলেছি, বাংলাদেশের অনেক আগেই এই সরকারকে বিদায় দেওয়ার দরকার ছিল। ইতোমধ্যে শুনেছেন, ভিসানীতি দেওয়ার পর সরকারের অনেক নেতার রাতের ঘুম নাকি হারাম হয়েছে।  

তিনি বলেন, আপনারা (সরকার) জবরদস্তি করে ক্ষমতায় থাকতে চান। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নসহ গণতান্ত্রিক বিশ্ব বলে মানুষ যাদেরকে চেনে, তারা এই সরকারের ওপর অনাস্থা জানিয়েছে। এ কারণেই নির্বাচনের তিন-চার মাস আগেই ভিসা নীতি কার্যকর করা হয়েছে। এর মানে কী? তারা আগেই বুঝতে পেরেছে, এই সরকার আবার একটা একতরফার, আরেকটি নীল নকশার, আরেকটা সাজানো নির্বাচন করতে চাচ্ছে। আর এই খেলা বন্ধ করার জন্যই তারা তাদের কাজ করছে। আর আমরা রাজপথে আছি।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সিনিয়র সহ-সভাপতি তানিয়া রবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপনের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

সমাবেশ শেষে গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা পদযাত্রা করেন। পদযাত্রাটি জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।