ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জীবন দিয়ে হলেও মানুষকে মুক্ত করব: নজরুল ইসলাম খান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
জীবন দিয়ে হলেও মানুষকে মুক্ত করব: নজরুল ইসলাম খান 

পিরোজপুর: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশের মানুষ আজ আ.লীগের কাছে জিম্মি হয়ে পড়েছে। আমাদের জীবনের বিনিময়ে হলেও দেশের মানুষকে জিম্মি দশা থেকে মুক্ত করবো।

 

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে দেশে কোনো নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে না। কেননা, আওয়ামী লীগ ভোট চোর। তারা দেশের মানুষের ভোটাধীকার কেড়ে নিয়েছে। গত কয়েকটি নির্বাচনে তার প্রমাণ।  

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে পিরোজপুরে বিএনপির বরিশাল বিভাগীয় রোড মার্চ উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব কথা বলেন।  

এ সময় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অন্য সদস্য বেগম সেলিমা রহমান বলেন, আওয়ামী লীগকে দেশের ক্ষমতায় থাকার আর কোনো সুযোগ দেওয়া হবে না। দিনের ভোট রাতে করে দেশের মানুষের ভোটাধীকার কেড়ে নিয়েছে তারা। ভোট কেন্দ্রে কোনো ভোটার ছিল না।

তিনি আরও বরেন, খালেদা জিয়াকে বিনা অপরাধে কারাগারে আটক রেখেছে। তারেক রহমানকে দেশে আসতে দিচ্ছে না। এভাবে একটি দেশ চলতে পারে না।  

পিরোজপুর জেলার কাউখালী উপজেলার শিয়ালকাঠী চৌরাস্তা মাঠে জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির নেতা অধ্যক্ষ আলমগীর হোসেনের সভাপতিত্বে এবং জেলা বিএনপির সদস্য সচিব গাজী অহিদুজ্জমান লাভলু ও যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- দলের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহাজাহান ওমর (বীর উত্তম), ভাইস চেয়ারম্যান সাবেক এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, বরিশাল বিভাগীয় রোড মার্চের প্রধান সমন্বয়কারী ও দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক অ্যাড. বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুস রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মাদ জুয়েল।   

বরিশাল-খুলনা মহাসড়কের পাশে অনুষ্ঠিত বরিশাল বিভাগীয় ওই রোড মার্চ সমাপনী সমাবেশে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেন।

এ সময় বক্তারা বলেন, শেখ হাসিনা আজ দেশের সাধারণ মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। মানুষকে না খেয়ে মরতে হচ্ছে। কিন্তু ছাত্রলীগের নেতারাও হাজার কোটি টাকা লুট করে বিদেশে পাঠাচ্ছে। এ  ঘটনা ইতিহাস হয়ে থাকবে। দেশের মানুষের অধিকার আদায়ে আমাদের সবাইকে রাজ পথে থাকতে হবে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।