ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জন্মের সময়ই শিশুর মাথায় থাকে লাখ টাকা ঋণ: নজরুল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
জন্মের সময়ই শিশুর মাথায় থাকে লাখ টাকা ঋণ: নজরুল 

বরিশাল: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আজ দেশের মানুষের চরম দুঃসময়। একটি শিশু জন্মগ্রহণ করে ১ লাখ টাকার মতো ঋণ মাথায় নিয়ে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১ টায় আনুষ্ঠানিকভাবে নগরের বঙ্গব্ন্ধু উদ্যান থেকে বরিশাল বিভাগে বিএনপির এক দফার দাবিতে রোড মার্চ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন নজরুল ইসলাম।

নজরুল ইসলাম বলেন, একটি ডিমের দাম ১৬ টাকা, ৫০ টাকা সের ভাঙা ও পোকা খাওয়া চালও পাওয়া যায় না। সব জিনিসের দাম বেশি। নির্দিষ্ট নিম্ন আয়ের মানুষ হালাল উপার্জন করে জীবিকা নির্বাহ করতে পারছে না। আর এসব অনাচারের বিরুদ্ধে কথা বলতে গেলে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট যেটার নাম বদলে এখন করা হয়েছে সাইবার সিকিউরিটি অ্যাক্ট, সেই আইনে গ্রেপ্তার করা হয়।  

তিনি বলেন, শিশু, নারী ও সাংবাদিকদের গ্রেফতার করা হয় এবং তাদের শাস্তি দেওয়া হয়। আর অন্য দিকে সাগর রুনির মতো নামকরা সাংবাদিক নিহত হয়েছেন, কিন্তু তাদের মামলায় চার্জশিট পর্যন্ত দেওয়া হয় না। একশত বারেরও বেশি সময় দেওয়া হয়েছে। দেশের ভবিষ্যত রক্ষা করার জন্য এই অবস্থা থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করতে হবে।

এ সময় নজরুল ইসলাম খান আরও বলেন, আজ মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করে কিছু কিছু মানুষ বড়লোক হয়েছে, কোটিপতি হয়েছে, শত শত কোটি টাকার মালিক হয়েছে। আর সাধারণ মানুষ শেষ হয়ে যাচ্ছে। আজ বাংলাদেশের এই অবস্থা থেকে দেশকে মুক্ত করার লক্ষ্যে খালেদা জিয়া ও তারেক রহমানের পরামর্শে আমরা বিএনপি এবং দেশের সব রাজনৈতিক দল একদফা দাবির আন্দোলন করছি।  

সরকারকে পদত্যাগ করতে হবে। অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে একটা নির্দলীয় সরকার গঠন করতে হবে। আর এই দাবিতে সারা দেশের মানুষ রোডমার্চ সভা, সমাবেশ, মিটিং করছে। যার অংশ হিসেবে আজ বরিশালে জনতার ভিড়। বড় আন্দোলনের প্রস্তুতি হিসেবে এই রোডমার্চ করা হচ্ছে বলেও উল্লেখ করেন এই নেতা।  

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেন, বরিশাল বিভাগের এই রোড মার্চের মাধ্যমে আমরা জনগণকে একত্রিত করে বর্তমান অবৈধ সরকারের শেখ হাসিনাকে দেখিয়ে দেব বাংলাদেশের জনগণ তাকে আর চায় না।  তাকে পদত্যাগ করতে হবে।  

তিনি বলেন, বরিশালের এই রোডমার্চের মাধ্যমে জনগণকে সঙ্গে নিয়ে তুমুল আন্দোলন গড়ে তোলা হবে যেন এই সরকারের পতন ঘটে।

সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যার বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার শাহজাহান ওমর, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, রোড মার্চ সমন্বয়কারী আকন কুদ্দুসুর রহমান ও মহাবুবুল হক নান্নুসহ স্থানীয় বিএনপি নেতারা।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।