ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়াকে তিলে তিলে মারার চেষ্টা করছে সরকার: গয়েশ্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
খালেদা জিয়াকে তিলে তিলে মারার চেষ্টা করছে সরকার: গয়েশ্বর

ঢাকা: সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তিলে তিলে মারার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে সরকার পতনের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত গণমিছিল শেষে সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর বলেন, সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মারার চক্রান্ত করছে। তাকে সুচিকিৎসা দেওয়া হচ্ছে না। মনে রাখতে হবে, খালেদা জিয়ার মুক্তি মানেই গণতন্ত্রের মুক্তি।

আমরা যখন আন্দোলনের কর্মসূচি দিই তখন রাস্তায় এত নেতাকর্মী কোথায় থাকে? নেতাকর্মী মাঠে থাকলে পুলিশ সাহস পাবে না। আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে আন্দোলনের ডাক দিয়েছেন, এই আন্দোলনে সকলকে সক্রিয়ভাবে মাঠে থাকতে হবে। আমরা সবাই যদি মাঠে নামে পৃথিবীর এমন কোনো শক্তি নাই আমাদের আটকাতে পারবে। তাই রাজপথে লড়াই করার দরকার। রাজপথেই সরকার বিরোধী আন্দোলনের ফয়সালা করতে হবে।


শনিবার দুপুর আড়াইটায় ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে রামপুরা বেটার লাইফ লাইফ হাসপাতালের সামনে থেকে ও দক্ষিণের উদ্যোগে কমলাপুর থেকে সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তির এক দফা দাবি নিয়ে গণমিছিল শুরু করে বিএনপি।

মিছিলে সরকারের পদত্যাগ ও বিএনপি প্রধান খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবি সম্বলিত বিভিন্ন ব্যানার ও প্ল্যাকার্ড বহন করেন নেতাকর্মীরা।

বেটার লাইফ হাসপাতালের সামনে থেকে শুরু হওয়া মিছিলটি মালিবাগ-মৌচাক-কাকরাইল হয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে থামে। দক্ষিণের মিছিলটি কমলাপুর থেকে শুরু হয়ে আরামবাগ-ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে আসে।

মিছিলের পর সংক্ষিপ্ত সমাবেশ চলছে। এতে বক্তব্য দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা।

সরকার পতনে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোও রাজধানীর বিভিন্ন পয়েন্টে গণমিছিল করছে। বিকাল চারটায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে গণতন্ত্র মঞ্চ ও গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া), বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে ১২ দলীয় জোট, পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্স সামনে থেকে জাতীয়তাবাদী সমমনা জোট, নটরডেম কলেজের বিপরীত পাশ থেকে গণফোরাম ও পিপলস পার্টি, পুরানা পল্টন থেকে গণঅধিকার পরিষদ (নুর) মিছিল বের করবে।

এর আগে সকাল ১০টার দিকে সেগুনবাগিচা স্কুলের সামনে থেকে গণতান্ত্রিক বাম ঐক্য, সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে লেবার পার্টি, দুপুর সাড়ে ১২টায় পুরানা পল্টন থেকে এনডিএম গণমিছিল করেছে। এছাড়া বেলা ৩টায় এফডিসি সংলগ্ন অফিসের সামনে থেকে গণমিছিল বের করেছে এলডিপি।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
টিএ/এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।