ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ছাত্রদলে ২ চোর-বদমাইশ এসে গেছিল,’ বিএনপি নেতার বক্তব্য ভাইরাল  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
‘ছাত্রদলে ২ চোর-বদমাইশ এসে গেছিল,’ বিএনপি নেতার বক্তব্য ভাইরাল   ডা. মাহবুবুর রহমান লিটনের ভাইরাল হওয়া বক্তব্যের ভিডিও ফুটেজ থেকে নেওয়া।

ময়মনসিংহ: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটনের একটি বক্তব্য নিয়ে তোলপাড় চলছে।

বিএনপির নেতাকর্মীরাই তার সেই বক্তব্যের একটি ভিডিও ভাইরাল করছেন।

এনিয়ে ছাত্রদলসহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে সমালোচনার ঝড় বইছে।

৩৫ সেকেন্ডের ওই ভিডিওতে ডা. মাহবুবুর রহমান লিটনকে বলতে শোনা গেছে, ‘ছাত্রদলের কেন্দ্রীয় পর্যায়ে দুই চোর বদমাইশ ডাকাত এসে গেছিল। এগুলো এসে সারা বাংলাদেশ তছনছ করে নিয়ে চলে গেছে। এজন্য ছাত্রদলের জায়গায় আমাদের কাজ করতে কষ্ট হয়েছে। এছাড়া সমস্ত অঙ্গসংগঠন অত্যন্ত সুন্দরভাবে তাদের স্ব স্ব অবস্থানে নিজেদের জায়গায় আছে। ’

গত ১ সেপ্টেম্বর ত্রিশালের দরিরামপুর এলাকায় উপজেলা ও পৌর বিএনপির অস্থায়ী কার্যালয়ে দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডা. মাহবুবুর রহমান।

জানা যায়, ৩৫ নয়, আলোচনা সভায় ৩২ মিনিট ৩৮ সেকেন্ডের বেশি বক্তব্য রাখেন ডা. মাহবুবুর রহমান। এতে তিনি সরকারের সমালোচনাসহ নিজ দল বিএনপির আন্দোলন সংগ্রামের নানাদিক তুলে ধরেন।  

ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির আহ্বায়ক মো. এনামুল হক ভূইয়া।

তিনি বাংলানিউজকে ভাইরাল সেই বক্তব্যের সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি যেভাবে প্রচার করা হচ্ছে আসলে তা নয়, মূলত ছাত্রদলের আগের কমিটিতে কিছু বাজে লোক ছিল। তিনি (ডা. লিটন) সেই প্রসঙ্গেই চোর বলেছেন, তবে এখন সেই অবস্থান নেই।  

যারা লিটন সাহেবকে পছন্দ কম করেন তারাই এই বক্তব্য নিয়ে অপপ্রচার করছে বলে দাবি করেন তিনি।      

তবে ভাইরাল ভিডিওর বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করেও ডা. মাহবুবুর রহমান লিটনের বক্তব্য জানা যায়নি।

জানতে চাইলে দক্ষিণ জেলা বিএনপির শীর্ষ এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ভিডিওটি আমি দেখিনি। তবে তার এই বক্তব্য সত্য হলে বিষয়টি দুঃখজনক। এখন দল কঠিন সময় পার করছে। এই সময়ে ঘটনাটি সত্য হলেও আমি মনে করি বিষয়টি এড়িয়ে চলাই ভালো। তা না হলে নিজেদের ঐক্য বিনষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। এই সময়ে এ ধরনের বক্তব্য কাম্য নয়।        

ভাইরাল হওয়া বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে ত্রিশাল উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মো: আবু সালেম বলেন, বক্তব্যটি অত্যন্ত দুঃখজনক। একজন দায়িত্বশীল নেতার মুখে এই ধরনের বক্তব্য কাম্য নয়। মূলত উপজেলা ছাত্রদল কমিটি ওনার মনমতো হয়নি। আর এ কারণেই তিনি ছাত্রদলের কেন্দ্রীয় নেতাদের চোর বদমাইশ ডাকাত বলে গালি দিয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

একই ধরনের মন্তব্য করেছেন উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. ছাব্বির আহম্মেদ রনি।

তিনি বলেন, বিএনপির শীর্ষ পর্যায়ের একজন দায়িত্বশীল নেতা হয়ে প্রকাশ্য আলোচনা সভায় এই ধরনের বক্তব্য ছাত্রদলের জন্য লজ্জাজনক। আমি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

এবিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মো. নাজমুল হক বাংলানিউজকে বলেন, ঘটনাটি শুনেছি। তবে বক্তব্যটি ভালো করা শুনিনি।  বিস্তারিত জেনে পরে কথা বলব।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।