ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সমাবেশের আগে বৃষ্টি, নেতাকর্মীদের ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
সমাবেশের আগে বৃষ্টি, নেতাকর্মীদের ভোগান্তি বৃষ্টি মাথায় নিয়ে সমাবেশে আসছেন নেতাকর্মীরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন ছাত্রলীগের সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে অংশ নিতে আসা হাজার হাজার নেতাকর্মী। শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে বৃষ্টি এলে এ ভোগান্তি শুরু হয়।

 

সরেজমিনে দেখা যায়, আকস্মিকভাবে বৃষ্টি এলে নেতাকর্মীরা দৌড়ে নিরাপদ আশ্রয়ে ‍ছুটে যান। তবে অনেকে বৃষ্টি উপেক্ষা করে মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করেন।

এদিকে সমাবেশে আসা অধিকাংশ নেতাকর্মী ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থান করায় এদিন আশপাশে সর্বত্র চাপ লক্ষ্য করা গেছে। কয়েকটি ক্যান্টিনে সাধারণ শিক্ষার্থীদের জন্য কোনো ধরনের রান্নার ব্যবস্থা রাখা হয়নি। এ ছাড়া ওয়াশরুম ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে ভোগান্তিতে পড়ার অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

বিকেল তিনটায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। ছাত্রলীগের পক্ষ থেকে এটিকে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ হিসেবে দেখাতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।  

ঢাকার বাইরের নেতাকর্মীদের অনেকে রাতে যাত্রা শুরু করে। আর ছাত্রলীগের ঢাকার বিভিন্ন ইউনিট বাস, মাইক্রোবাস নিয়ে টিএসসিতে আসে সকালে।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শাহবাগ ও সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা যায়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য সমাবেশস্থলের প্রতিটি প্রবেশপথে অবস্থান নিয়েছেন।  

সমাবেশস্থল থেকে মাইকে বাজানো হচ্ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ। র‌্যাব-৩ এর সদস্যদের নিয়মিত টহল দিতে দেখা যায়। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়।  
 
ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগঠনের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় এতে আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এসকেবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।