ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সনদ জাল, পিপির পদ হারালেন আ.লীগ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
সনদ জাল, পিপির পদ হারালেন আ.লীগ নেতা মো. সিরাজুল হক চৌধুরী

হবিগঞ্জ: হবিগঞ্জে জাল সনদে সাত বছর পাবলিক প্রসিকিউটর (পিপি) ও ৩৪ বছর ধরে আইন পেশায় নিয়োজিত মো. সিরাজুল হক চৌধুরী পিপির পদ হারিয়েছেন।  

এ পদ থেকে তাকে প্রত্যাহারের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবিগঞ্জের জেলা প্রশাসককে চিঠি দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ।

আদালতে নবনিযুক্ত পিপি সালেহ উদ্দিন আহমেদ বৃহস্পতিবার (৩১ আগস্ট) বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আব্দুছ ছালাম মণ্ডলের পাঠানো এক পত্রে সিরাজুল হককে পিপি হিসেবে নিয়োগের আদেশ বাতিল করা হয়েছে এবং আমাকে পিপির দায়িত্ব পালন করতে পত্রে উল্লেখ করা হয়েছে।  

ওই চিঠির অনুলিপি জেলা ও দায়রা জজ ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের সলিসিটর অনুবিভাগের কর্মকর্তাকে পাঠানো হয়েছে।  

এতে বলা হয়েছে, অব্যাহতি পাওয়া পিপির যাবতীয় দায়িত্বভার সব ধরনের সিডিসহ মামলার নথি অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদকে বুঝিয়ে দেওয়ার জন্য।  

এর আগে সিরাজুল হক চৌধুরীর বিরুদ্ধে জাল সনদে সাত বছর ধরে হবিগঞ্জ জেলার পিপি ও ৩৪ বছর ধরে আইন পেশায় নিয়োজিত থাকার অভিযোগ উঠলে সমালোচনা সৃষ্টি হয়। এনিয়ে জেলা আওয়ামী লীগ নেতাদের মধ্যেও চলছে নানা সমালোচনা। কারণ সিরাজুল হক হবিগঞ্জ জেলা আওয়ামী লীগেরও সহ-সভাপতি।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।