ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যারা জনগণের বিপরীতে তারাই হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র করছে: মতিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
যারা জনগণের বিপরীতে তারাই হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র করছে: মতিয়া জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী

ঢাকা: জনগণের বিপরীতে যাদের অবস্থান তারা শেখ হাসিনাকে জনগণ থেকে আলাদা করার জন্য ষড়যন্ত্র করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী ৷

শনিবার (১৯ আগস্ট) রাজধানীর ফার্মগেট সংলগ্ন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএসআরসি) মিলনায়তনে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি (বিএইএ) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে সাধারণ মানুষ হত্যা করেনি।

যারা এই ইতিহাসের জঘন্যতম কাজটি করেছিল তারা তখন নানা জায়গায় প্রতিষ্ঠিত হয়েছিল, আজও নানা পরিচয়ে এ দেশে আছে। বঙ্গবন্ধুকে সাধারণ মানুষ ভালোবাসতেন। তার কন্যা শেখ হাসিনাও সাধারণ মানুষের ভালোবাসায় বেঁচে আছেন। জনগণের বিপরীতে যাদের অবস্থান তারা শেখ হাসিনাকে জনগণ থেকে আলাদা করার জন্য ষড়যন্ত্র করছে ৷ বারবার হত্যার চেষ্টা করা হয়েছে।

মতিয়া চৌধুরী আরও বলেন, মানুষের প্রতি তার যে দরদ, তার যে কমিটমেন্ট তা অসাধারণ। শেখ হাসিনা দেশের মানুষকে অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান, চিকিৎসা, কৃষি ব্যবস্থায় উন্নত করেই ক্ষান্ত হননি, সেখান থেকে কীভাবে আরও উন্নত জীবনমান রচনা করা যায় সেদিক লক্ষ্য রেখে অবিরত কাজ করে চলেছেন। বছরের শুরুতে বিনামূলে সারাদেশের (প্রাথমিক ও মাধ্যমিক) শিক্ষার্থীদের বই তুলে দেওয়া হয়। বাংলাদেশ ছাড়া পৃথিবীর আর কোথাও এমন নজির নেই। ভূমিহীন মানুষকে লাল সবুজের ঘরে (আশ্রয়ণ প্রকল্পের ঘরে) নিয়ে আসার জন্য শেখ হাসিনার যে উদ্যোগ তাও অভূতপূর্ব।

তিনি বলেন, আমরা যারা নির্বাচন করি এবং এলাকায় মানুষের কাছে যাই তখন লাল সবুজের ঘর থেকে বেরিয়ে মানুষ যে বেহেশতের হাসি দেয় তখন মনে হয় মানুষের মুখে এমন হাসি দেখার জন্যই বোধয় এতদিন রাজনীতি করেছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেন, বঙ্গবন্ধুকে কারা হত্যা করল, কী কারণে হত্যা করল তা অনুধাবন করা জরুরি। আমরা এত এত মিথ্যার মধ্যে বাস করি। বঙ্গবন্ধুকে না জানলে, তাকে নির্মোহভাবে অনুধাবন না করলে সে মিথ্যা থেকে আমাদের মুক্তি ঘটবে না।

বাংলাদেশ কৃষি অর্থনীবিদ সমিতির সভাপতি সাজ্জাদুল হাসান এমপি সভাপতির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে যে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। আজ আমরা শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনার নির্দেশিত পথে এগিয়ে যাওয়ার শপথ গ্রহণ করি।

এর আগে বঙ্গবন্ধুর অনন্যতা ও নেতৃত্বের দৃষ্টান্ত তুলে ধরেন তিনি বক্তৃতা করেন।

অনুষ্ঠানের মূখ্য আলোচক ছিলেন বঙ্গবন্ধু গবেষক সুভাষ সিংহ রায়, স্বাগত বক্তব্য দেন কৃষি অর্থনীবিদ সমিতির মহাসচিব অধ্যাপক মিজানুল হক কাজল।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।