ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে বিএনপির গণমিছিল: একদফার আন্দোলনে ঐক্যবদ্ধ থাকার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
বরিশালে বিএনপির গণমিছিল: একদফার আন্দোলনে ঐক্যবদ্ধ থাকার আহ্বান

বরিশাল: শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে বরিশালে গণমিছিল করেছে বিএনপি।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে বরিশাল নগরের সদর রোডে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ ও গণমিছিল করে বরিশাল মহানগর বিএনপি।

গণমিছিলে অংশ নিতে দুপুরের পর থেকেই সদর রোডে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করে নেতাকর্মীরা।

গণমিছিলে নেতৃত্বদেন বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম।

মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে গণমিছিলে আরো উপস্থিত ছিলেন, নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান
শিরিন, সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু, নির্বাহী কমিটির সদস্য এবায়দুল হক চাঁন, মেজবাহ উদ্দিন ফরহাদ ও মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ।

এদিকে বরিশালে বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে যেকোনো অপ্রিতিকর ঘটনা এড়াতে নগরের সদর রোড ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

গণমিছিল পূর্বসমাবেশে বক্তারা বলেন, নিশি রাতের সরকারের পতন ঘটাতে বিএনপির একদফার আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে। এ একদফার আন্দোলন শুধু বিএনপির জন্য নয় বাংলাদেশের মানুষের জন্য। তাই নেতাকর্মীদের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও অবৈধ হাসিনা সরকারের পতন ঘটাতেও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

ওই সময় বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম বলেন, আমাদের ভোটাধিকার নেই। এদেশে এখন গণতন্ত্রের একমাত্র শত্রু রাষ্ট্রযন্ত্র। পদোন্নতির জন্য দেশটাকে অনেক ডুবিয়েছেন। এ দেশকে আর ক্ষতি করবেন না দয়া করে, আপনাদের প্রতি অনুরোধ রইলো।

তিনি বলেন, শেখ হাসিনার পতন শুধু বিএনপির নয় এই একদফা দাবি এখন সারাদেশের মানুষের। এ সরকারের পতন শুধু সময়ের ব্যাপার।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।