ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির গণমিছিল: গুলশান-মহাখালীতে সতর্ক অবস্থানে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
বিএনপির গণমিছিল: গুলশান-মহাখালীতে সতর্ক অবস্থানে পুলিশ

ঢাকা: একদফা দাবি আদায়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে গুলশান-১ এ জড়ো হয়েছেন নেতাকর্মীরা। গুলশান থেকে গণমিছিল করে মহাখালী বাস টার্মিনালে গিয়ে শেষ হবে দলটির এ কর্মসূচি।

এ পথের নিরাপত্তা ও বিশৃঙ্খলা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে গুলশান-মহাখালী এলাকায়। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশও মোতায়েন রয়েছে।  
 
শুক্রবার (১৮ আগস্ট) জুমার পর থেকে উত্তর বিএনপির কেন্দ্রীয় নেতাদের ডাকে সাড়া দিয়ে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা গুলশান ডিসিসি মার্কেটের সামনে গণমিছিলে যোগ দিতে জড়ে হয়।

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, কোনো রাজনৈতিক দলের কর্মসূচিকে কেন্দ্র করে যাতে কেউ নাশকতা বা বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে লক্ষে পুলিশ ও গোয়েন্দা পুলিশের সদস্যরা নজরদারি করছে। যদি কোনো বিশৃঙ্খলা কেউ করে তবে শক্ত হাতে দমন করা হবে। এরজন্য আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রযেছে।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, রাজনৈতিক কর্মসূচির নামে কেউ যদি কেউ বা কোনো গোষ্ঠী বিশৃঙ্খলা সৃষ্টি করে তবে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সরেজমিনে গুলশান-১ ডিসিসি মার্কেটের সামনের সড়কে দেখা যায়,  বিএনপি ও তাদের সমমনা দলের নেতার্মীরা সড়কের পাশে সারিবদ্ধভাবে ব্যানার ও প্লেকার্ড হাতে দাঁড়িয়ে আছে। কিছুক্ষণ পর পর স্লোগান দিচ্ছেন তারা।  

গণমিছিলটি গুলশান-১ থেকে লিংক রোড হয়ে মহাখালী গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে। ঢাকা মহানগর উত্তর বিএনপির গণ মিছিলের নেতৃত্ব দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।  

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।