ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াত এখনও দেশকে পাকিস্তান বানাতে চায়: বাহাউদ্দিন নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
বিএনপি-জামায়াত এখনও দেশকে পাকিস্তান বানাতে চায়: বাহাউদ্দিন নাছিম আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম

ঢাকা: বিএনপি-জামায়াত মুক্তিযুদ্ধের লক্ষ্যকে নষ্ট করেছে, এরা এখনও বাংলাদেশকে ধ্বংস করে পাকিস্তান বানাতে চায় বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শুক্রবার (১১ আগস্ট) বাহাউদ্দিন নাছিম ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের সহযোগী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ধানমন্ডি ৩২ নম্বররে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন সামরে এ আলোচনা সভা হয় ৷

সভায় বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত খুনিদের দল। এরা বাংলাদেশের রাজনীতিকে ধ্বংস করেছে, গণতন্ত্রকে হত্যা করেছে। এ বিএনপি-জামায়াত বাঙালি জাতির স্বপ্ন ও মুক্তিযুদ্ধের লক্ষ্যকে এরা নষ্ট করেছে। এরা এখনও বাংলাদেশকে ধ্বংস করে পাকিস্তান বানাতে চায় ৷ জাতির পিতাকে যারা হত্যা করেছে, তারাই জাতির পিতার পরিবার ও বিশ্বস্ত ১৮ জন সদস্যকে হত্যা করেছে। স্বাধীনতার পর জাতির পিতা ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে বাংলাদেশকে পুনর্গঠন করেছিলেন। তিনি বাংলাদেশকে আত্মনির্ভরশীল বাংলাদেশ বানানোর চেষ্টা করেছিলেন। খুনিরা তা মেনে নিতে পারেনি। তাই তারা জাতির পিতাসহ তার পরিবারের ও আশপাশের মানুষদের হত্যা করে।

তিনি বলেন, যখন দেশ স্বাভাবিকভাবে চলছিল, খাদ্যদ্রব্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে ছিল, খাদ্যের মজুদ যখন পর্যাপ্ত ছিল, যখন দেশে দুর্ভিক্ষ ও হাহাকার ছিল না, শান্তি ও স্থিতিছিল ঠিক সেই মুহূর্তে খুনি জিয়া মুস্তাক গংরা জাতির পিতাকে হত্যা করে। এ চক্র ভেবেছিল জাতির পিতাকে হত্যার মধ্যে দিয়ে একটি আদর্শ, একটি দেশকে ধ্বংস করবে। ইতিহাসের ধারাবাহিকতায় আজকে প্রমাণ হয়েছে খুনিরা ও আন্তর্জাতিক চক্র যে উদ্দেশে জাতির পিতাকে হত্যা করেছিল তা সফল হয়নি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ২১ বছরের লড়াই সংগ্রামের মধ্যদিয়ে আমরা পেয়েছি গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার, গণতান্ত্রিক শাসনের অধিকার এবং বাংলাদেশের মানুষের ভাতের অধিকার। বাংলার মাটিতে কোন ঘাতক যুদ্ধাপরাধীর স্থান নেই।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী।

সভায় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুল আলীম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।