ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ. লীগ বন্দুকের জোরে ক্ষমতায় থাকতে চায়: দুদু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
আ. লীগ বন্দুকের জোরে ক্ষমতায় থাকতে চায়: দুদু প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: আওয়ামী লীগ বন্দুকের জোরে ক্ষমতায় আছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, তারা আবারও বন্দুকের জোরে ক্ষমতায় থাকতে চায়।

বুধবার (৯ আগস্ট) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে ‘ফরমায়েশি’ রায় বাতিল এবং সরকার পতনের এক দফা দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে সমমনা পেশাজীবী গণতন্ত্র জোট।

আওয়ামী লীগের সঙ্গে নির্বাচন ও গণতন্ত্রের কোনো সম্পর্ক নেই মন্তব্য করে শামসুজ্জামান দুদু আরও বলেন, শেখ হাসিনার গণতন্ত্রের সঙ্গে উগান্ডা, নাইজেরিয়া ও উত্তর কোরিয়ার মিল আছে।

অসম্মানিত হওয়ার আগে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে পদত্যাগ করার পরামর্শ দিয়ে শামসুজ্জামান দুদু বলেন, অসম্মানিত হওয়ার আগে পদত্যাগ করলে, সেটা হবে আপনাদের জন্য সুন্দর ব্যবস্থা। আজকে দেশে যে রাজনৈ‌তিক সংকট তৈরি হয়েছে তা শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা ছাড়া কোনোভাবে সমাধান করা যাবে না।

আওয়ামী লীগ ক্ষমতার টিকে থাকার জন্য পুলিশ প্রশাসন, বিচারবিভাগকে শতভাগ দলীয়করণ করেছে অভিযোগ করে শামসুজ্জামান দুদু বলেন, আগে সরকারের লুটপাটের কথা বিরোধী দল বলতো। এখন বিদেশিরাও বলছে। আমেরিকার দুর্নীতির বিষয়ক সম্পাদক এসেও বলছে, কীভাবে দুর্নীতি বন্ধ করা যায়। এর চেয়ে লজ্জার আর কিছু নেই।

তিনি বলেন, সরকার দেশকে বিদেশিদের চারনভূমিতে পরিণত করছে। এ সরকার শুধু গণতন্ত্রকে ধ্বংস করেনি, স্বাধীনতাকেও বিপন্ন করেছে।

সাইবার নিরাপত্তা আইনের সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন, ডিজিটাল আইন বাতিল করে সাইবার আইন করার উদ্যোগ নিয়ে আইনমন্ত্রী আপনি কি করলেন তা নিয়ে জনগণের মাথা ব্যথা নেই। দুই এক মাসও না হলেও  ডি‌সেম্বরের মধ্যে আপনাদের পদত্যাগ করা লাগবে।

সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী মো. সাইদুর রহমানের সভাপতিত্বে ও আসাদুল হক অহিদুলের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য আ ক ম মোজাম্মেল হক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি শহিদুল ইসলাম, বাংলাদেশ ইয়ূথ ফোরামের উপদেষ্টা এম নাজমুল হাসান, সাঈদ খান। এছাড়াও আরও বক্তব্য রাখেন অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার, রমিজ খান, ওমর ফারুক ও অধ্যক্ষ নজরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
এসসি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।