ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জলাবদ্ধতা নিরসনে হাঁটু পানিতে দাঁড়িয়ে প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
জলাবদ্ধতা নিরসনে হাঁটু পানিতে দাঁড়িয়ে প্রতিবাদ

বরিশাল: জলাবদ্ধতা নিরসনে হাঁটু পানিতে দাঁড়িয়ে বি এম কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রতিবাদী মানববন্ধন হয়েছে।

বুধবার (৯ আগস্ট) বেলা ১১টায় সরকারি ব্রজমোহন কলেজ জীবনানন্দ দাশ মুক্ত মঞ্চের সামনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি ব্রজমোহন কলেজ শাখার উদ্যোগে ‘ক্যাম্পাসের জলাবদ্ধতা নিরসন করার' দাবিতে প্রতিবাদী এ মানববন্ধন কর্মসূচি হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি ব্রজমোহন কলেজ শাখার সভাপতি হাফিজুর রহমান রাকিবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বিজন সিকদার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ও সদস্য মিনহাজুল ইসলাম ফারহান।

এ সময়ে বক্তারা বলেন, ব্রজমোহন কলেজে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সমস্যা একটি অসহনীয় রূপলাভ করেছে। ড্রেনেজ ব্যবস্থা সচল না থাকার ফলে জলাবদ্ধতাকে কেন্দ্র করে প্রতিনিয়ত সমস্যার সম্মুখীন হচ্ছে ছাত্র-শিক্ষক-কর্মচারিসহ সব মানুষ। একটি বিভাগ থেকে অন্য বিভাগে যেতে হাঁটু সমান পানি পাড়ি দিয়ে যাতায়াত করতে হয়।

বক্তারা আরও বলেন, গত ২ দিন আগে বৃষ্টি হয়েছে তার প্রভাব ২ দিন পরে এসেও হাঁটুপানি পার হওয়ার মধ্য দিয়ে পরিলক্ষিত হয়। এতে যেমন শিক্ষক-শিক্ষার্থীদের দুর্ভোগ বাড়ছে, অন্যদিকে বাড়ছে মশার উৎপাত-ছড়াচ্ছে ভয়ংকর ডেঙ্গু। নেতৃবৃন্দ বলেন, বহির্বিশ্ব যখন অনু-পরমাণু-মহাকাশ নিয়ে গবেষণা করছে সেখানে বাংলাদেশে শুধুমাত্র মশার কামড়ে মানুষ মারা যাচ্ছে। ডেঙ্গু রোগের এ মহামারি বিস্তারের জন্য জলাবদ্ধতার সমস্যা অন্যতম কারণ।

নেতারা অবিলম্বে জন দুর্ভোগ নিরসন করতে জলাবদ্ধতা নিরসনের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।