ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগ প্রতিনিধিদল ভারতে যাওয়ায় বিএনপির ঘুম নেই: কাদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
আ.লীগ প্রতিনিধিদল ভারতে যাওয়ায় বিএনপির ঘুম নেই: কাদের ‘বাংলার মাতা, বাংলাদেশের নেতা’ শীর্ষক সমাবেশে ওবায়দুল কাদের। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগের প্রতিনিধিদল ভারতে যাওয়ায় বিএনপি নেতাদের ঘুম নেই। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকীতে ‘বাংলার মাতা, বাংলাদেশের নেতা’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

ওবায়দুল কাদের বলেন, চার-পাঁচ দিন ধরে দেখছি (বিএনপির) সুর নরম হয়ে আসছে। এক দফারও বেলা শেষ। দম ফুরিয়ে আসছে। চোখে-মুখে অন্ধকার দেখছে তারা। শুকিয়ে গেছে চোখ-মুখ। আমাদের প্রতিনিধিদল ভারত যাওয়ায় বিএনপি নেতাদের ঘুম নেই। বিদেশে আমাদের বন্ধু আছে। প্রভু নেই। ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ১৫ আগস্ট ও ৩ নভেম্বর জেল হত্যার মাস্টারমাইন্ড হিসেবে উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্র আপনাদের (বিএনপি) হাতে নিরাপদ নয়। যারা খুনের মাস্টারমাইন্ড তাদের হাতে মুক্তিযুদ্ধ নিরাপদ নয়। তাদের হাতে গণতন্ত্র, মানবাধিকার নিরাপদ নয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালনের প্রসঙ্গ টেনে তিনি আরও বলেন, ফখরুল সাহেবের কাছে আমি আবারো জানতে চাই, একজন মানুষের কয়টা জন্মদিন থাকে? আপনি কেমন সুন্দর করে মিথ্যা বয়ান করেন। আপনার নেত্রীর ছয়টা জন্মদিন কেন, আমি সে জবাব পাইনি।

বঙ্গমাতাকে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তিনি ছিলেন একজন অসাধারণ নারী, তিনি বাংলার মহীয়সী নারী। বেগম মুজিব সম্পর্কে এবং তার বর্ণাঢ্য ইতিহাস সম্পর্কে তোমাদের মূল্যায়ন আমাকে মুগ্ধ করেছে। তার সম্পর্কে তোমরা যথাযথই জেনেছো।

বাংলাদেশের ওপর বৈশ্বিক শক্তির প্রভাব নিয়ে তিনি বলেন, বিশ্ব রাজনীতিতে আজকে যারা মাতব্বর, মোড়ল গণতন্ত্রের মাতব্বর, মানবাধিকারের মাতব্বর, তাদের নিজেদের দেশে গণতন্ত্র কেমন আছে? মানবাধিকার কেমন আছে? তাদের দেশে শতশত নারীর মৃত্যু হয়, শিশুর মৃত্যু হয়। সেখানে মানবাধিকারের পতাকা ভূলুণ্ঠিত কেন? যারা আমাদের পরামর্শ দেন, তারা কেন ইউক্রেন যুদ্ধ থামাতে পারেন না। দুষ্টু ছেলে ইসরায়েলকে কেউ কিছু বলে না।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা আগস্ট ৮, ২০২৩
এসকেবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।